Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

পটুয়াখালীর বাউফলে ২৮ কোটি টাকা মূল্যের অবৈধ কারেন্ট জাল ও পলিথিন জব্দ

পটুয়াখালী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ আগস্ট, ২০১৮, ৭:৪০ পিএম

পটুয়াখালীর বাউফল উপজেলার কালাইয়া বন্দরে রোববার দিনভর অভিযান চালিয়ে বিপুল পরিমান কারেন্ট জাল ও পলিথিন জব্দ করেছে কোস্ট গার্ডের সদস্যরা। তবে এ ঘটনার সাথে জড়িত কাউকে আটক করতে পারেনি কোষ্টগার্ড। জব্দকৃত কারেন্ট জাল ও পলিথিনের বাজার মূল্য প্রায় ২৮ কোটি টাকা ।
সরেজমিনে খোঁজ নিযে জানা গেছে, ভোলা কোস্ট গার্ডের প্রধান লেফটেন্যান্ট আসিফ মোহাম্মদ অনিকের নেতৃত্বে সকাল থেকে কালাইয়া বাজারে অভিযান শুরু হয়। তিনি সাংবাদিকদের জানান, গোপন খবরে ছয়টি গুদাম ঘরে অভিযান চালানো হয়। অভিযানে প্রায় ৮০ লাখ মিটার অবৈধ কারেন্ট জাল জব্দ করা হয়। যার মূল্য প্রায় ২৮ কোটি টাকা এবং ৩ হাজার ৬০০ কেজি পলিথিন জব্দ করা হয় যার বাজার মূল্য ৭ লাখ ২০ হাজার টাকা। জব্দ হওয়া ওইসব কারেন্ট জাল ও পলিথিনের মালিক হলেন রুপ কুমার মালি, রিপন কুমার মালি, সুমন মালি ও দুলাল মালি। অভিযানের আগ মুহুর্তে তারা পালিয়ে যেতে সক্ষম হন বলে জানান কোস্টগার্ঢ সদস্যরা। অভিযান চলাকালে উপজেলা মৎস্য কর্মকর্তা মো. জসিম উদ্দিন ও স্থানীয় সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।

পরে ভ্রাম্যমান আদালতের বিচারক ও নির্বাহী মেজিষ্ট্রেট উপজেলা নির্বাহী কর্মকর্তা পিজুস চন্দ্র দে’র উপস্থিতিতে জব্দ করা ওই জাল ও পলিথিন স্থানীয় ধানহাট মাঠে রোববার বিকাল ৫টার দিকে পুড়িয়ে ফেলা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কারেন্ট জাল ও পলিথিন জব্দ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ