Inqilab Logo

সোমবার, ১৭ জানুয়ারী ২০২২, ০৩ মাঘ ১৪২৮, ১৩ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

মীরসরাইয়ে ‘বন্দুকযুদ্ধে’ এয়াকুব ও কামরুল ডাকাত নিহত

প্রকাশের সময় : ১৯ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

মীরসরাই (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা : মীরসরাইতে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ দেশের শীর্ষ ডাকাত ‘এয়াকুব মাল’ ও ‘কামরুল’ নিহত হয়েছে। গতকাল ভোর ৪টার দিকে উপজেলার জোরারগঞ্জ থানার মুহুরী প্রজেক্ট এলাকায় এ বন্দুক যুদ্ধের ঘটনা ঘটেছে বলে র‌্যাব জানিয়েছেন। এসময় র‌্যাবের দুই সদস্য সামান্য আহত হয়েছে বলেও র‌্যাব দাবি করে। ঘটনাস্থল থেকে র‌্যাব সদস্যরা ৫টি পিস্তল, ৩টি এলজি এবং গুলিসহ ডাকাতির বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়েছে।
অপারেশান অফিসার র‌্যাব ৭-এর অন্যতম মেজর ফাহিম জানান, ‘বারইয়াহাট বাজারে ৩শ’ ভরি স্বর্ণ ডাকাতির ঘটনার পর মূলহোতাকে শনাক্ত করার পর থেকে আমরা মোবাইলে তার অবস্থান ট্রেকিং করার চেষ্টা অব্যাহত রাখার এই পর্যায়ে গতকাল সে সোনাগাজী হয়ে মুহুরী প্রকল্প এলাকায় অবস্থান করছে নিশ্চিত হয়ে আমরা এই তাকে আটক করতে গেলে অন্ততঃ ১৫ জনের ডাকাতদল আমাদের গুলি করতে থাকে। এসময় আমরা পাল্টা গুলি ছুঁড়লে ওরা দুই জন নিহত হয়। তবে আমাদের ও ৩ সদস্য আহত হয়েছে। তিনি আরো জানান, নিহত ডাকাত ইয়াকুব এর বিরুদ্ধে দেশের বিভিন্ন জেলায় ২৫টি বড় বড় ডাকাতির আসামি। তার দলে ও অন্ততঃ ১৫জন সদস্য আছে।
নিহতরা হলেন- পিরোজপুরের মঠবাড়িয়ার ইয়াকুব মাল (৪৫) ও ঢাকার মীরপুরের কামরুল হাসান (৪২)। তারা দুজন মিরসরাইয়ের বারইয়াহাটে স্বর্ণদোকান শামীম জুয়েলার্সে ২৫০ ভরি স্বর্ণ ডাকাতি মামলার আসামী বলে র‌্যাব জানিয়েছেন।
র‌্যাব-৭ এর পরিচালক লে. কর্নেল মিফতাহ উদ্দিন আহমেদ বলেন, রোববার রাতে একদল ডাকাত ডাকাতির প্রস্তুতিকালে খবর পেয়ে র‌্যাব দল উপজেলার জোরারগঞ্জের মুহুরী প্রজেক্ট এলাকায় অভিযান চালায়। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে ডাকাতদল প্রথমে র‌্যাবকে উদ্দেশ্য করে গুলি চালালে র‌্যাব আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালায় এবং দুই ডাকাত মারা যায়। এক পর্যায়ে ডাকাত সদস্যরা পিছু হটে পালিয়ে যায়।
নিহত ডাকাতরা চলতি বছরের ২৬ ফেব্রুয়ারি বারৈয়ারহাটে স্বর্ণের দোকানে ডাকাতি করে আড়াইশ ভরি স্বর্ণলঙ্ককার লুটের মামলার আসামি বলে তিনি জানান। বন্দুকযুদ্ধের পর ঘটনাস্থল থেকে ৮টি আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়েছে বলে র‌্যাব সিও জানান। জোরারগঞ্জ থানার ওসি জাহিদুল কবির জানান র‌্যাব নিহত ডাকাতদের আমাদের কাছে হস্তান্তর করার পর মস্তাননগর হাসপাতালে তাদের প্রাথমিক সুরতহাল শেষে পোস্টমর্টেটেমের জন্য চট্টগ্রাম মেডিকেল এর মর্গে প্রেরণ করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মীরসরাইয়ে ‘বন্দুকযুদ্ধে’ এয়াকুব ও কামরুল ডাকাত নিহত
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ