Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮, ৫ আশ্বিন ১৪২৫, ৯ মুহাররাম ১৪৪০ হিজরী‌

মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র অপারেশন জ্যাকপটের মহরত ১৬ সেপ্টেম্বর

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ৬ আগস্ট, ২০১৮, ১২:০১ এএম

মুক্তিযুদ্ধের ঐতিহাসিক ঘটনাকে আগামী প্রজন্মের কাছে তুলে ধরতে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ অপারেশন জ্যাকপট নামের একটি চলচ্চিত্র নির্মাণ করতে যাচ্ছে। নৌকমান্ডো দের অভিযান যা অপারেশন জ্যাকপট নামে করা হয়েছে। চলচ্চিত্রটি নির্মাণের লক্ষ্যে এর প্রস্তুতিমূলক কার্যক্রম শেষ পর্যায়ে রয়েছে। আগামী ১৬ সেপ্টেম্বর ঢাকায় অপারেশন জ্যাকপট চলচ্চিত্রটির মহরত অনুষ্ঠিত হবে।
গতকাল রোববার নৌপরিবহন মন্ত্রণালয়ের সভাকক্ষে অপারেশন জ্যাকপট চলচ্চিত্রের মহরত অনুষ্ঠানের প্রস্তুতিমূলক সভায় এসব তথ্য জানানো হয়। বৈঠকে নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান সভাপতিত্ব করেন। সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, তথ্য মন্ত্রী হাসানুল হক ইনু, সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর, নৌপরিবহন মন্ত্রণালয়ের সচিব মোঃ আবদুস সামাদ, চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের সদস্য (প্রশাসন) মোঃ জাফর আলম, চলচ্চিত্রটির পরিচালক গিয়াসউদ্দিন সেলিম। অপারেশন জ্যাকপট’ অভিযানের উদ্দেশ্য ছিল দেশের সমুদ্র ও নদীবন্দরগুলো অকার্যকর করে দেয়া। যাতে করে পশ্চিম পাকিস্তানিরা সমুদ্র ও নৌপথ ব্যবহার করে বাংলাদেশে (তৎকালিন পূর্ব পাকিস্তান) সহজে আক্রমণ করতে না পারে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ