Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৭ নভেম্বর ২০১৮, ০৩ অগ্রহায়ণ ১৪২৫, ০৮ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

অভিভাবকদের উদ্দেশ্যে মেয়র সাঈদ খোকন স্কুলে পাঠদান শেষে সন্তানকে ঘরে ফিরিয়ে নিন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ আগস্ট, ২০১৮, ১২:৫৫ এএম

নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলন যৌক্তিক ও ন্যায়সঙ্গত। তবে এই অহিংস আন্দোলনকে ষড়যন্ত্রের মাধ্যমে সহিংস করে দেশকে অস্থিতিশীল করার অপতৎপরতা চলছে। এই অশুভ শক্তির চক্রান্ত কোনোক্রমেই সফল হবে না। তাই নির্বাচিত প্রতিনিধিদের নিজ নিজ এলাকার অভিভাবক ও মুরব্বিদের নিয়ে ষড়যন্ত্রমূলক অপতৎপরতা মোকাবিলা করতে হবে। গতকাল রোববার দুপুরে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ব্যাংক ফ্লোরে ‘নিরাপদ সড়ক: আমাদের করণীয়’ শীর্ষক অনুষ্ঠেয় মুক্ত আলোচনা সম্পর্কে সংবাদ সম্মেলনে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র সাঈদ খোকন এ আহ্বান জানান । এসময় প্রধান নির্বাহী কর্মকর্তা খান মোহাম্মদ বিলাল, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল শেখ সালাহউদ্দিনসহ বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিররা উপস্থিত ছিলেন।
মেয়র সাঈদ খোকন বলেন, রমিজ উদ্দিন কলেজের দু’জন নিষ্পাপ শিক্ষার্থী বাসচাপায় নিহত হওয়ার ঘটনায় শিক্ষার্থীদের মধ্যে পুঞ্জিভূত ক্ষোভের বিস্ফোরণ ঘটে, তারা রাজপথে নেমে আসে। শিক্ষার্থীদের এহেন অহিংস আন্দোলন ও দাবি সারাদেশের মানুষ সমর্থন করেছে। শিক্ষার্থীদের এই যৌক্তিক দাবি সমর্থন জানিয়ে এরইমধ্যে দাবি বাস্তবায়নে প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন।
মেয়র বলেন, এই ষড়যন্ত্রমূলক তৎপরতা সাধারণ নাগরিক ও অভিভাবকদের মধ্যে আতঙ্ক ছড়িয়েছে। এরইমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে কিছু বিরোধীদলীয় নেতার বক্তব্য পাওয়া গেছে। বিভিন্ন জায়গায় সাদা শার্টসহ ইউনিফর্ম বিক্রি ও শিক্ষার্থীদের ভুয়া আইডি বিক্রি হচ্ছে। এ অবস্থায় ডিএসসিসির মেয়র হিসেবে এ ধরনের কার্যক্রমে উদ্বিগ্ন না হয়ে পারি না।
অভিভাবকদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনার সন্তান, আমাদের সন্তান, আপনার সন্তান রাষ্ট্রের ভবিষ্যৎ, আমরা আমাদের সন্তানদের আইন বহির্ভূত কার্যকলাপে উদ্ভুদ্ধ করতে পারি না। আপনার সন্তানের নিরাপত্তার দায়িত্ব রাষ্ট্রের। সেই সঙ্গে আপনার উপরও বর্তায়। তাই অনুরোধ করছি স্কুলে পাঠদান শেষে আপনার সন্তানকে ঘরে ফিরিয়ে নিন। যে অশুভ শক্তি ব্যবহার করে বর্তমান সরকারের বিরুদ্ধে চক্রান্তে লিপ্ত হবার চেষ্টা করছে, সেই চক্রান্ত সফল হবে না। ছাত্রদের দাবির মুখে আজ সোমবার নগর ভবনে সর্বস্তরের মানুষ নিয়ে মুক্ত আলোচনার আয়োজন করতে যাচ্ছে ডিএসসিসি। সেখান থেকে যেসব প্রস্তাব আসবে সেগুলোও বিবেচনায় নিয়ে আগামীর কর্মপরিকল্পনা নির্ধারণ করা হবে বলে মেয়র জানান।



 

Show all comments
  • সাদ্দাম ৬ আগস্ট, ২০১৮, ৫:৪১ এএম says : 0
    দেশের জন্য চিন্তাজগত জাগ্রত থাকুক। ....
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ