Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জিহাদের পরিবারকে ২০ লাখ টাকা দেয়ার আদেশ আপিলেও বহাল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ আগস্ট, ২০১৮, ১২:৫৫ এএম

রাজধানীর শাহজাহানপুরে পরিত্যক্ত গভীর নলকূপের পাইপে পড়ে শিশু জিহাদের মৃত্যুর ঘটনায় তার পরিবারকে ২০ লাখ টাকা ক্ষতিপূরণ দেয়ার হাইকোর্টের রায় বহাল রেখেছেন আপিল বিভাগ। ফলে এখন বাংলাদেশ রেলওয়ে এবং ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কর্তৃপক্ষকে এ ক্ষতিপূরণ দিতে হবে। রায়ের বিরুদ্ধে রেলওয়ে এবং ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কর্তৃপক্ষের করা আপিল খারিজ করে গতকাল রোববার প্রধান বিচারপতির েেনতৃত্বে চার বিচারপতির বেঞ্চ এ আদেশ দেন। আদালতে রাষ্ট্রপক্ষে ও ফায়ার সার্ভিসের পক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম এবং নিহত শিশু জিহাদের পরিবারের পক্ষে ছিলেন ব্যারিস্টার আব্দুল হালিম ও বাংলাদেশ রেলওয়ের পক্ষে ছিলেন শহিদুল ইসলাম।
আইনজীবী আব্দুল হালিম জানান, শিশু জিহাদের মৃত্যুর ঘটনায় তার পরিবারকে বাংলাদেশ রেলওয়ে এবং ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কর্তৃপক্ষকে ২০ লাখ টাকা ক্ষতি পূরণ দিতে হাইকোর্টের রায় দিয়েছিলেন। পরে ওই রায়ের বিরুদ্ধে লিভ টু আপিল করা হয়। ওই লিভ টু আপিল খারিজ করেছেন আপিল বিভাগ। এতে করে হাইকোর্টের দেয়া ক্ষতিপূরণের ক্ষতিপূরণের রায় বহাল থাকলো। এ রায়ের ফলে বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষ ১০ লাখ এবং ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কর্তৃপক্ষ ১০ লাখ মোট ২০ লাখ টাকা জিহাদের পরিবারকে দিতে হবে।
২০১৪ সালের ২৬ ডিসেম্বর র শাহজাহানপুর রেলওয়ে কলোনিতে পরিত্যক্ত গভীর নলকূপের পাইপে পড়ে মারা যায় চার বছরের শিশু জিহাদ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আপিল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ