Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮, ৬ আশ্বিন ১৪২৫, ১০ মুহাররাম ১৪৪০ হিজরী‌

থমথমে রামপুরা, ইস্টওয়েস্টের শিক্ষার্থীদের ওপর হামলা, টিয়ারশেল, ৭ জনকে আটক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ আগস্ট, ২০১৮, ১:০৭ পিএম | আপডেট : ২:০৭ পিএম, ৬ আগস্ট, ২০১৮
রামপুরায় ইস্টওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ওপর টিয়ারশেল নিক্ষেপ করেছে পুলিশ। বিশ্ববিদ্যালয়ের সামনে অবস্থানরত শিক্ষার্থীদের সঙ্গে পুলিশ ও ছাত্রদের দফায় দফায় সংঘর্ষ চলছে। পুলিশের পাশাপাশি শ্রমিক লীগ ও স্বেচ্ছাসেবক লীগ শিক্ষার্থীদের ওপর হামলা চালায়। আজ সোমবার রামপুরা ব্রিজের পাশে নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীরা অবস্থান করতে চাইলে পুলিশ তাদেরকে বাধা দেয়। এ সময় ছাত্র ও পুলিশের মধ্যে সংঘর্ষ চরম আকার ধারণ করে। ক্যাম্পোসে  শ্রমিক লীগ ও স্বেচ্ছাসেবক লীগের কর্মীরা ব্যাপক ভাঙচুর চালায়।
তারা শিক্ষার্থীদের লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ শুরু করলে ভেতর থেকে শিক্ষার্থীরাও পাল্টা ইটপাটকেল ছুড়ে মারে। এদিকে যুবলীগের হেলমেট বাহিনী প্রথম আলো’র স্টাফ রিপোর্টার নাসরিন আক্তারকে হেনস্থা করে। সংঘর্ষ চলাকালে ঘটনাস্থল থেকে পুলিশ অবস্থান কর্মসূচিরত ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের সাত শিক্ষার্থীকে আটক করে। আটককৃতদের মধ্যে পাঁচজন ছাত্র ও দুইজন ছাত্রী রয়েছে। আফতাব নগরে ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয় এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে।  


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ