Inqilab Logo

ঢাকা, রোববার, ১৭ ফেব্রুয়ারি ২০১৯, ০৫ ফাল্গুন ১৪২৫, ১১ জামাদিউস সানি ১৪৪০ হিজরী।

বসুন্ধরা আবাসিক এলাকায় সংঘর্ষ ছড়িয়ে পড়েছে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ আগস্ট, ২০১৮, ৩:০০ পিএম | আপডেট : ৩:০১ পিএম, ৬ আগস্ট, ২০১৮

বেসরকারি ইউনিভার্সিটি ইস্ট ওয়েস্ট ও নর্থ সাউথের শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এসময় পুলিশ শিক্ষার্থীর লক্ষ্য করে টিয়ারশেল নিক্ষেপ করে। শিক্ষার্থীদের অভিযোগ, পুলিশের সঙ্গে ছাত্রলীগ-যুবলীগ নেতাকর্মীরা হামলায় অংশ নিচ্ছে।
এদিকে এই সংঘর্ষ বসুন্ধরা আবাসিক এলাকায় ছড়িয়ে পড়েছে। অনেকে শিক্ষার্থী আহত হয়েছেন।


ভাটারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুজ্জামান বলেন, বসুন্ধরা এলাকায় নর্থ সাউথের সামনের সড়কে কিছু শিক্ষার্থী নেমেছিল। তারা পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল মারে। এরপর পুলিশ তাদের সরাতে টিয়ারশেল ছুড়ে তাদের ছত্রভঙ্গ করে দেয়।

পরে শিক্ষার্থীরা ক্যাম্পাসের ভেতরে অবস্থান নিয়েছে। পুলিশও অন্যদিকে অবস্থান নিয়েছে। পরিস্থিতি বর্তমানে থমথমে রয়েছে।

অন্যদিকে, পূর্ব ঘোষিত কর্মসূচি অনুসারে সোমবার (৬ আগস্ট) সকালে শিক্ষার্থীরা ক্যাম্পাস থেকে বেরিয়ে জহুরুল হক সিটির সামনে মূল রাস্তায় অবস্থান নেন। একই এলাকায় স্থানীয় ছাত্রলীগ-যুবলীগের কর্মীরা পুলিশের পাহারায় সেখানে অবস্থান নেন।

শিক্ষার্থীরা রাস্তায় নেমে এলে সকাল সাড়ে ১১টার দিকে পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ লাঠিচার্জ ও টিয়ারশেল ছোড়ে। পুলিশের পাশাপাশি ছাত্রদের ধাওয়া দেয় ছাত্রলীগ-যুবলীগের নেতাকর্মীরা। ধাওয়া-পাল্টা ধাওয়ার এক পর্যায়ে সেখানে উত্তপ্ত পরিস্থিতির সৃষ্টি হয়।

পুলিশের ধাওয়ায় ছাত্ররা ক্যাম্পাসের মধ্যে ঢুকে পড়ে। বর্তমানে শিক্ষার্থীরা সেখানেই অবস্থান করছেন। পুলিশ সাঁজোয়া যান নিয়ে বাইরে অবস্থান করছে, এছাড়া দফায় দফায় টিয়ারশেল নিক্ষেপ করছে। পুলিশের পাশাপাশি ছাত্রলীগ ও যুবলীগের কর্মীরাও লাঠিসোটা নিয়ে অবস্থান করছেন।



 

Show all comments

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বসুন্ধরা

১৫ ফেব্রুয়ারি, ২০১৯
১০ ফেব্রুয়ারি, ২০১৯
৩১ জানুয়ারি, ২০১৯
২১ ডিসেম্বর, ২০১৮
১২ নভেম্বর, ২০১৮

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ