Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২০ নভেম্বর ২০১৮, ০৬ অগ্রহায়ণ ১৪২৫, ১১ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

গুণ্ডাতন্ত্র বাংলাদেশ দেখতে চাই না, আমা‌কে মে‌রে ফেলুন: ড. কামাল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ আগস্ট, ২০১৮, ৩:৫৯ পিএম
‘এ দে‌শে গণতন্ত্র নেই আছে গুণ্ডাতন্ত্র, এমন বাংলাদেশ আমি দেখতে চাই না, আমা‌কে মে‌রে ফেলুন ‘
 
সোমবার (৬ আগস্ট) দুপু‌রে জাতীয় প্রেসক্লা‌বে উদ্বিগ্ন নাগ‌রিক সমা‌জের উদ্যোগে শিক্ষার্থী‌দের উপর নিপীড়নের প্র‌তিবাদ ও সংহ‌তি সমা‌বে‌শে সরকারের উদ্দেশ্যে এ কথা ব‌লেন, গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন।
 
আমা‌দের দে‌শে আইনের শাসন ব্যবস্থা অসুস্থ জানিয়ে ড. কামাল প্রশ্ন রাখেন, ‘যারা পুলিশকে সাথে ‌নি‌য়ে সাধারণ শিক্ষার্থীদের ওপর হামলা করেছে, এরা কারা? এসব মেনে নেওয়া যায় না। অথচ সরকার কমলমোতি নিরীহ ছাত্রদের সাপোর্ট না দিয়ে গুন্ডা লেলিয়ে ছাত্র‌দের ওপর হামলা করেছে।’
 
ড. কামাল ব‌লেন, ‘আগস্ট মাস রক্ত ঝড়া মাস, অথচ এ মাসে গুন্ডা লেলিয়ে বঙ্গবন্ধুকে অপমান করা হ‌চ্ছে । এটা মে‌নে নেওয়া যায় না, চলেন সবাই ঐক্যবদ্ধ হয়ে রাস্তায় না‌মি।’
 
পু‌লি‌শের আইজিকে উদ্দেশ্য ক‌রে তি‌নি ব‌লেন, আপনিতো সরকারের দালাল না। দেশকে গুন্ডা মুক্ত করেন। সংবিধানেই দেওয়া আছে। আপনারা এ দায়িত্ব পালন করেন, না হলে পদত্যাগ ক‌রেন।
 
 
অন্যদিকে, সাবেক রাষ্ট্রপতি একিউএম বদরুদ্দোজা চৌধুরী বলেছেন, রোববার (৫ আগস্ট) এবং গত (৪ আগস্ট) পরশু দিনের হামলা সরকারি দলের লোকেরাই করেছে। পুলিশ এর সহায়তায় তারা হামলা চালিয়েছে। এই কমলমোতি শিশু‌দের আন্দোলনে সবাই সমর্থন দিচ্ছে কিন্তু আমরা সমর্থন দিলেই এটি হয়ে যায় রাজনীতি। দেশের জন্য আমাদের সকলকে একসাথে দাঁড়া‌তে হবে এবং রাষ্ট্রের সংস্কার করতে হবে।
 
বদরুদ্দোজা চৌধুরী আরও বলেন, প্রধানমন্ত্রী আপনি ভুলে গে‌ছেন, আপনি এখনও প্রধানমন্ত্রী। আপনি শিক্ষার্থীদের মা। আপনি ইচ্ছা করলেই তাদের দাবিগুলো মেনে নিতে পারেন।


 

Show all comments
  • সাদ্দাম ৬ আগস্ট, ২০১৮, ৬:০০ পিএম says : 1
    অপেক্ষা করুন এবং দেখুন। যখন প্রয়োজন হবে তখন আপনার আব্দার পুরন করা হবে। দুঃচিন্তা করবেন না।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ