Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ২১ মে ২০১৯, ০৭ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৫ রমজান ১৪৪০ হিজরী।

বিনা ভোটে তারা ক্ষমতায় কারাগারে জনপ্রতিনিধিরা-নজরুল ইসলাম খান

প্রকাশের সময় : ১৯ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : যারা ভোট পায় না তারা সচিবালয়ে বসে দেশ চালায়, আর যারা জনগনের ভোট পেয়েছেন তারা এখন কারাগারে বলে মন্তব্য করেছেন বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য সৈয়দ নজরুল ইসলাম। গতকাল (সোমবার) জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে অল কমিউনিটি ফোরাম কর্তৃক আয়োজিত ‘রাজনীতির দুর্বৃত্তায়ন ও প্রবীণ সাংবাদিক শফিক রেহমান এর মুক্তির দাবিতে নাগরিক সমাবেশে’ প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
নজরুল ইসলাম বলেন, ভোট পেয়ে নির্বাচিত আমাদের গাজীপুরের মেয়র মান্নান, সিলেটের মেয়র আরিফ এখন কারাগারে। যারা ভোট পেয়ে ক্ষমতায় আসে তারাই ভোটে নির্বাচিতদের মূল্যায়ন করে, অন্যরা করে না। আওয়ামী লীগ ভোট পেয়ে ক্ষমতায় আসলে এই আচরণ করতো না।
শফিক রেহমান সম্পর্কে তিনি বলেন, যিনি বাংলাদেশে ভালবাসা দিবসের উদ্যোক্তা, যার টেলিভিশন অনুষ্ঠানের নাম লাল গোলাপ অর্থাৎ তাও ভালবাসার প্রতীক। এ মানুষটিকে সরকার গ্রেফতার করেছে হত্যা মামলায়, যা খুবই আশ্চর্যজনক এবং নোংরা আচরণ। তিনি আরো বলেন, তাকে নোংরা কৌশলে তাকে গ্রেফতার করা হয়েছে। সাদা পোশাকে গ্রেফতার না করার নির্দেশ থাকলেও শফিক রেহমানকে পুলিশ সাদা পোশাকে গ্রেফতার করেছে।
অর্থনীতির দেউলিয়াত্ব, অপমৃত্যু, শিশুহত্যা, নারী নির্যাতন বিষয়ে তিনি বলেন, দেশে এতো বেশি অপরাধ বেড়েছে এর পরও সরকারের মন্ত্রীরা বলেন- দেশের আইন-শৃঙ্খলা আমেরিকার চাইতে ভালো। অল কমিউনিটি ফোরামের সভাপতি ইঞ্জিনিয়ার আশরাফ উদ্দিন বকুলের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা শামসুজ্জামান দুদু, যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, অর্থ সম্পাদক আব্দুস সালাম, অল কমিউনিটি ফোরামের সাধারণ সম্পাদক কাবিরুল হায়দার চৌধুরী প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ