Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সুজন সম্পাদকের বাসায় হামলা ৩৮ নাগরিকের উদ্বেগ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ আগস্ট, ২০১৮, ১২:০১ এএম

শাসনের জন্য নাগরিক (সুজন) সম্পাদক ড. বদিউল আলম মজুমদারের বাসায় হামলার ঘটনায় উদ্বেগ ও নিন্দা জানিয়েছে দেশের ৩৮ বিশিষ্ট নাগরিক। গতকাল এক বিবৃতিতে তারা এ উদ্বেগ প্রকাশ করেন। বিবৃতিতে সাক্ষরকারীরা বলেন, আমাদের আইন ও সংবিধান যেখানে নাগরিকের অবাধ চলাফেরা ও শান্তিপূর্ণভাবে সমবেত হওয়ার নিশ্চয়তা দিয়েছে সেখানে একটি সৌজন্যমূলক পারিবারিক অনুষ্ঠানে যোগ দিতে আসা অতিথি এবং এই অনুষ্ঠানের আয়োজক ‘সুজন’ সম্পাদক ড. বদিউল আলম মজুমদার ও তার পরিবারের সদস্যবৃন্দ যেভাবে আক্রমণের শিকার হলেন আমরা এর তীব্র নিন্দা জানাচ্ছি। আমরা ড. মজুমদারের বাসায় হামলাকারীদের চিহ্নিত করে অবিলম্বে তাদের আইনের আওতায় আনার জোর দাবি জানাচ্ছি এবং ড. মজুমদারের পরিবারকে প্রয়োজনীয় নিরাপত্তা দিতে প্রশাসনের প্রতি অনুরোধ জানাচ্ছি। বিবৃতিতে সাক্ষরকারীরা হলেন- এম হাফিজ উদ্দিন খান, এ এস এম শাহজাহান, ড. আকবর আলী খান, বিচারপতি কাজী এবাদুল হক, সৈয়দ আবুল মকসুদ, সেলিনা হোসেন, ডা. জাফরুল্লা চৌধুরী, ড. হামিদা হোসেন, আলী ইমাম মজুমদার, ড. তোফায়েল আহমেদ, ড. শাহদীন মালিক, খুশী কবির, ব্যারিস্টার মঞ্জুর হাসান, এ এস এম আকরাম, ড. আনু মোহাম্মদ, ড. রওশন জাহান, ড. শরিফা খাতুন, শীপা হাফিজা, প্রফেসর, মুহাম্মদ সিকান্দার খান, ড. আসিফ নজরুল, শিরীন হক, শারমিন মুর্শিদ, অ্যাডভোকেট রানা দাসগুপ্ত, ব্যারিস্টার সারা হোসেন, ডা. মোঃ আব্দুল মতিন, ফরিদা আক্তার, মোহাম্মদ জাহাঙ্গীর, সৈয়দা রিজওয়ানা হাসান, অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, নুর খান লিটন, সঞ্জীব দ্রং, জাকির হোসেন, রোবায়েত ফেরদৌস, ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া, রেজাউর রহমান লেনিন, জিয়া উদ্দিন, ড. শাহনাজ হুদা ও ড. মোস্তাফিজুর রহমান শাহীন।
উল্লেখ্য, গত শনিবার সন্ধ্যায় ড. মজুমদারের বাসায় বিদায়ী মার্কিন রাষ্ট্রদূত মার্শা ব্লম বার্ণিকাটের সৌজন্যে পারিবারিকভাবে ঘনিষ্ঠ কয়েকজনকে নিয়ে একটি সৌজন্য নৈশভোজের আয়োজন করলে রাত আনুমানিক ১১টার সময় বিদায়ী রাষ্ট্রদূত এবং ড. মজুমদারের বাসায় আক্রমন করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সুজন

১১ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ