Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২০ নভেম্বর ২০১৮, ০৬ অগ্রহায়ণ ১৪২৫, ১১ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

র‌্যাঙ্কিংয়ে তামিম-সাকিবের উন্নতি

স্পোর্টস রিপোর্টার : | প্রকাশের সময় : ৭ আগস্ট, ২০১৮, ১২:০১ এএম

ওয়ানডে সিরিজের পর ক্যারিবিয়ানদের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ জয়েও দারুণ অবদান সাকিব আল হাসান ও তামিম ইকবালের। মাঠে তাদের সাফল্যের ছাপ পড়েছে র‌্যাঙ্কিংয়েও। আইসিসি টি-টোয়েন্টি ব্যাটসম্যানদের তালিকায় এগিয়েছে বাংলাদেশের দুই বাঁহাতি ব্যাটসম্যানই। বিশ্ব চ্যাম্পিয়নদের বিপক্ষে ২-১ ব্যবধানে জেতা সিরিজে ১০৩ রান করেন অধিনায়ক সাকিব। আট ধাপ এগিয়ে ৪৫ নম্বরে উঠে এসেছেন সিরিজের সেরা খেলোয়াড়। আরেক ব্যাটিং ভরসা তামিম সিরিজে করেন ৯৫ রান। ছয় ধাপ এগিয়ে ৩৯ নম্বরে উঠে এসেছেন এই ওপেনার।
সিরিজ নির্ধারণী তৃতীয় ম্যাচে ৩২ বলে ৬১ রানের বিস্ফোরক ইনিংস খেলেন লিটন দাস। ম্যাচ সেরা এই খেলোয়াড় ২২ ধাপ এগিয়ে আছেন ৭১ নম্বরে। সিরিজে বড় স্কোর করতে পারেননি মাহমুদউল্লাহ কিন্তু ৩৫, ১৩* ও ৩২* রানের তিনটি ইনিংসে এগিয়েছেন র‌্যাঙ্কিংয়ে। অভিজ্ঞ মিডল অর্ডার ব্যাটসম্যান তিন ধাপ এগিয়ে আছেন ৩৬ নম্বরে। হাতে চোট পাওয়ায় তৃতীয় ম্যাচে তিন বলের বেশি করতে পারেননি নাজমুল ইসলাম অপু। দ্বিতীয় ম্যাচে ২৮ রানে ৩ উইকেট নেওয়া বাঁহাতি স্পিনার ১৪ ধাপ এগিয়ে উঠে এসেছেন ৭০ নম্বরে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ