Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ০৬ কার্তিক ১৪২৬, ২২ সফর ১৪৪১ হিজরী

শিক্ষার্থীদের ওপর হামলা বরদাস্ত করবো না গোলটেবিল বৈঠকে বি চৌধুরী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ আগস্ট, ২০১৮, ১:০৩ এএম

বিকল্পধারার সভাপতি সাবেক প্রেসিডেন্ট অধ্যাপক এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী বলেছেন, দেশের বর্তমান পরিস্থিতিতে সারা জাতি উদ্বিগ্ন। সরকারি গুন্ডা ও পুলিশ বাহিনী সাধারণ ছাত্রদের ওপর হামলা চালিয়েছে। দা-লাঠি নিয়ে তাদের ওপর হামলা করেছে। আমাদের ছাত্রদের ওপর হামলা করার অধিকার কারো নেই। এটা বরদাস্ত করা যায় না।
গতকাল জাতীয় প্রেসক্লাবে উদ্বিগ্ন নাগরিক সমাজের আয়োজনে এক গোলটেবিল বৈঠকে তিনি একথা বলেন। তিনি আরো বলেন, শুধুমাত্র দেশপ্রেমের ভিত্তিতে ছাত্ররা রাস্তায় নেমেছে। নিরাপদ সড়কের দাবিতে আন্দোলন হচ্ছে। বিবেকের তাড়নায় যারাই এ আন্দোলনে সমর্থন দিচ্ছে তাদের বলা হচ্ছে রাজনীতি করা হচ্ছে। রাজনীতিতো করবেই। দেশে কি রাজনীতি নিষিদ্ধ? এখন পুলিশ তোড়জোড় করে ট্রাফিক সপ্তাহ পালন করছে। পুলিশ আগে ঠিক করুক তাদের লাইসেন্স আছে কি না? এখন ১৪ দল ক্ষমতায়। অথচ তাদের মধ্যে ভারসাম্য নেই। সে জন্যই আওয়ামী লীগ যা ইচ্ছা তাই করছে।
নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেন, প্রধানমন্ত্রীর বলেছেন শিক্ষার্থীদের আন্দোলনে তৃতীয় পক্ষ নেমেছে। প্রধানমন্ত্রীর উদ্দেশে বলবো তৃতীয় পক্ষ বলতে অন্য কিছু নেই। শেখ হাসিনা ভূত দেখছেন। ছাত্রদের ওপর হামলা করলে তাদের অভিভাবক ও সচেতন মানুষ রাস্তায় নামবেই, এতে তৃতীয় পক্ষ খোঁজার কিছু নেই। ৫ জানুয়ারীর মতো জনগণকে ভোটের নামে বায়স্কোপ দেখিয়ে আওয়ামী লীগকে বিনা ভোটে আবার ক্ষমতায় যেতে দেওয়া হবে না। গণস্বাস্থ্যের প্রতিষ্ঠাতা ডা. জাফারুল্লাহ চৌধুরী বলেন, ৪৭ বছরে দেশে কিছ্ইু হয়নি। শিক্ষার্থীরা রাষ্ট্রের মেরামতে রাস্তায় নেমেছে। এই মেরামতটা দ্রæত হওয়া প্রয়োজন।
গণস্বাস্থ্যের প্রতিষ্ঠাতা ডা. জাফারুল্লাহ চৌধুরীর সভাপতিত্বে এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক ড. আসিফ নজরুলেরর সঞ্চালনায় সংহতি সমাবেশে বক্তব্য রাখেন সাবেক প্রেসিডেন্ট এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী, গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. সালেহ উদ্দীন আহমেদ, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব:) সৈয়দ মোহাম্মদ ইব্রাহীম, ডাকসুর সাবেক ভিপি সুলতান মোহাম্মাদ মুনসুর, জেএসডির সাধারন সম্পাদক আব্দুল মালেক রতন, নাগরিক ঐক্যের উপদেষ্টা আওয়ামী লীগের সাবেক এমপি এস এম আকরাম প্রমূখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বি চৌধুরী
আরও পড়ুন