Inqilab Logo

ঢাকা রোববার, ০১ নভেম্বর ২০২০, ১৬ কার্তিক ১৪২৭, ১৪ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

ছাত্রদের ওপর হামলা ফ্যাসিবাদী আচরণের বহিঃপ্রকাশ : জাগপা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ আগস্ট, ২০১৮, ১:০৩ এএম

শিক্ষার্থীদের উপর ছাত্রলীগের সশস্ত্র হামলা ফ্যাসিবাদের নগ্ন আচরণের বহিঃপ্রকাশ ঘটেছে উল্লেখ করে জাগপা নেতৃবৃন্দ বলেছেন, দেশবাসী জানতে চায় এই হামলা কিসের আলামত? সরকারের উদ্দেশ্যে জাগপা নেতৃবৃন্দ বলেন, মনে রাখবেন শিক্ষার্থীদের গায়ে আচড় দিয়ে আইয়ুব-ইয়াহিয়াসহ শক্তিশালী শাসকেরাও টিকে থাকতে পারে নাই। বাংলাদেশের ইতিহাসে ছাত্র আন্দোলনের ইতিহাস, ৫২’র ভাষা আন্দোলন, ৬৯’র গণঅভ্যুত্থান, ৭১’র স্বাধীনতা সংগ্রাম, ৯০’র স্বৈরাচার বিরোধী আন্দোলনে ইতিহাসের বিজয়ের মালা ছাত্ররাই পড়েছে। সুতরাং শিক্ষার্থীদের ধোকা দেবেন না। নিরাপদ সড়ক চাই আন্দোলনের ৯ দফা দাবি মেনে নিন এবং বাস্তবায়ন করুন।
গতকাল সোমবার বিকালে রাজধানীর আসাদ গেট জিইউপি মিলনায়তনে জাগপা’র নির্বাহী কমিটির এক জরুরী সভায় নেতৃবৃন্দ এ কথা বলেন।
নেতৃবৃন্দ আরও বলেন, মার্কিন রাষ্ট্রদূত বার্নিকাটের গাড়ি বহরে হামলা আন্তর্জাতিকভাবে বাংলাদেশের সম্মান ক্ষুন্ন হয়েছে। এই ঘটনায় জড়িতদের দ্রæত গ্রেফতার করে বিচারের আওতায় আনুন। এদিকে সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে দলীয় শৃঙ্খলা ভঙ্গের কারণে জাগপা সিলেট মহানগর ভারপ্রাপ্ত সভাপতি শাহজাহান হোসেন লিটনকে দল থেকে অব্যাহতি দেয়া হয়েছে বলেও নেতৃবৃন্দ বলেন।
জাগপা’র কেন্দ্রীয় সহ সভাপতি মাস্টার এমএ মান্নানের সভাপতিত্বে বক্তব্য রাখেন জাগপা সাধারণ সম্পাদক বীরমুক্তিযোদ্ধা খন্দকার লুৎফর রহমান, নির্বাহী কমিটির সদস্য আসাদুর রহমান খান, অধ্যাপক ইকবাল হোসেন, শেখ জামাল উদ্দিন, বেলায়েত হোসেন মোড়ল, আওলাদ হোসেন শিল্পী, ইনসান আলম আক্কাছ, এসএম শাহাদাত হোসেন, মানিক সরকার, আরিফ হোসেন ফিরোজ, এনায়েত আহমেদ হালিম, নাসির উদ্দিন প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাগপা


আরও
আরও পড়ুন