Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৯ নভেম্বর ২০১৮, ০৫ অগ্রহায়ণ ১৪২৫, ১০ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

রাজাকারের ছেলেরা বিভ্রান্ত করলে হাত গুঁড়িয়ে দিবো -সাঈদ খোকন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ আগস্ট, ২০১৮, ১:০৩ এএম

আওয়ামী লীগ নোতা ও ঢাকা দক্ষিণ সিটি কর্র্পোরেশনের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন বলেছেন, যদি রাজাকার-আলবদরের সন্তানরা আমাদের কোমলমতি শিক্ষার্থীদের জোর করে ভুলপথে নেওয়ার চেষ্টা করে তাহলে তাদের কালো হাত গুঁড়িয়ে দেওয়া হবে। তিনি বলেন, বিএনপি-জামায়াতের পরাজিত শক্তি তাদের গুন্ডা বাহিনী লেলিয়ে দিয়ে শিক্ষার্থীদের অহিংস আন্দোলনকে সহিংস করছে। তারা ভুয়া আইডিকার্ড, ইউনিফর্ম পরে শিক্ষার্থীদের মধ্যে ঢুকে আতঙ্ক ছড়ানোর চেষ্টা করছে, দেশকে অস্থিতিশীল করার চেষ্টা করছে। তাদের কোনো ষড়যন্ত্রই সফল হবে না। ছাত্র-শিক্ষক, শ্রমিকসহ সর্বস্তরের জনগণ তাদের সমুচিত জবাব দেবে। গতকাল সোমবার নগর ভবন চত্ত¡রে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি) আয়োজিত ‘নিরাপদ সড়ক ও আমাদের করণীয়’ শীর্ষক মুক্ত আলোচনায় সভাপতির বক্তব্যে এ কথা বলেন তিনি। এসময় নিরাপদ সড়ক প্রতিষ্ঠা করতে রাস্তা প্রশস্ত করণ এবং ফুটপাত দখলমুক্ত করার দবি জানান শিক্ষার্থীরা। অনুষ্ঠানে বিশিষ্ট কলামিস্ট সৈয়দ আবুল মকসুদ, ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা খান মোহাম্মদ বিলাল, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, সহ-সভাপতি ও ওয়ার্ড কাউন্সিলর আবু আহমেদ মান্নাফী, ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সভাপতি-সাধারণ সম্পাদক, বিভিন্ন স্কুলের শিক্ষার্থী, অভিবাবক এবং শিক্ষকরা বক্তব্য রাখেন। অনুষ্ঠানে ঢাকা শহরের প্রায় ৪২১টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী, শিক্ষক, অভিবাবক ও ম্যনেজিং কমিটির প্রতিনিধিরা অংশ নেন।
সাঈদ খোকন বলেন, একটি গণতান্ত্রিক রাষ্ট্র হিসেবে এই দেশে মুক্ত অধিকার প্রকাশের সব সুযোগ সরকার দিয়েছে। শান্তিপূর্ণ আন্দোলন করার জন্য সমস্ত সুবিধা দেওয়া হয়েছে। সেই সুযোগ ব্যবহার করে যদি ব্যাগের মধ্যে পাথর, অস্ত্র নিয়ে বঙ্গবন্ধু কন্যার ওপর হামলা চালানোর চেষ্টা করা হয় বা হামলা করা হয় তাহলে বাংলার জনগণ বসে থাকবে না। আমাদের ছাত্র-শিক্ষক, শ্রমিকসহ সর্বস্তরের জনগণ তাদের সমুচিত জবাব দেবে। আর ওই সন্ত্রাসী গুন্ডা বাহিনীর কালো হাত গুঁড়িয়ে দেওয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ