Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৪ নভেম্বর ২০১৮, ৩০ কার্তিক ১৪২৫, ০৫ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী
শিরোনাম

সামাজিক যোগাযোগমাধ্যমে গুজব ছড়ানোয় গ্রেফতার ৩

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ আগস্ট, ২০১৮, ১:০৩ এএম

সামাজিক যোগাযোগমাধ্যমে গুজব রটিয়ে সহিংসতার আহ্বান জানানোর অভিযোগে রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তিনজনকে গ্রেফতার করেছে ডিএমপি’র সাইবার ক্রাইম ইউনিট। রোববার দিনগত রাতে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হলেন-মাহবুবুর রহমান আরমান (৩০), আলমগীর হোসেইন (২৭) ও সাইদুল ইসলাম (৩১)। তাদের রমনা থানার সাইবার আইনে দায়ের করা মামলায় গ্রেফতার দেখিয়ে সাতদিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হয়েছে।
সাইবার ক্রাইম ইউনিটের এডিসি নাজমুল ইসলাম জানান, সামাজিক যোগাযোগমাধ্যমে গুজব ছড়িয়ে চলমান ছাত্র আন্দোলনকে উস্কে দেয়ার অভিযোগে তিনজনকে আটক করা হয়েছে। এ সময় তাদের কাছ থেকে মোবাইল, ল্যাপটপ ও মেমরি চিপ জব্দ করা হয়। এছাড়া ফেসবুক আইডি ও কিছু ফেসবুক গ্রুপের নিয়ন্ত্রণ নেয়া হয়। তিনি জানান, আটক মাহবুবুর রহমান আরমান নিজেকে সাইবার এনালিস্ট বলে পরিচয় দেন। তিনি সাইবার মাহবুব নামেও পরিচিত। তিনি সাইবার সেবাদানের কথা বলে একটি গ্রুপ খোলেন। এ গ্রুপ এবং তার নিজের আইডি’র মাধ্যমে তিনি অপপ্রচার ও গুজব ছড়ান। এছাড়া, সাইদুল ইসলাম ও আলমগীর হোসেন নিজেদের আইডি ব্যবহার করে সহিংসতার পক্ষে গুজব রটান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ