Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ছাত্রলীগ কাউকে নখের আঁচড়ও মারেনি : গোলাম রাব্বানী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ আগস্ট, ২০১৮, ১২:০৪ এএম

নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনকারী শিক্ষার্থী ও পেশাগত দায়িত্বপালনরত সাংবাদিকদের কাউকে ছাত্রলীগের কেউ নখের আঁচড়ও মারেনি বলে সাফ জানিয়ে দিয়েছেন ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী।
তিনি বলেন, বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব নিয়ে বলছি- ছাত্রলীগের কোনো ইউনিট দেশের কোথাও হামলা চালায় নি। যখন আন্দোলনকারীরা সীমা অতিক্রম করেছে, আওয়ামী লীগের পার্টি অফিসে হামলা করেছে, তখন আমরা এর প্রতিরোধ করেছি।
গতকাল দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয় মধুর ক্যান্টিন সংলগ্ন আইবিএ ভবন প্রাঙ্গণে তিনি এসব কথা বলেন।
ছাত্রলীগের তিনটা মোটরসাইকেল জ্বালিয়ে দেয়া হয়েছে ও সংগঠনের ১৫-১৬ নেতাকর্মী আহত হয়েছে উল্লেখ করে গোলাম রাব্বানী বলেন, ছাত্রলীগের কেউ আক্রমণে ছিল না। আমরা নিজেরাই আক্রান্ত হয়েছি। আমাদের মধ্যে অনেক অনুপ্রবেশকারী থাকতে পারে, যারা আমাদের মধ্যে মিশে আমাদেরকে বিতর্কিত করতে চায়। যদি এমন কেউ থেকে থাকে, আমরা তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নিব। জননেত্রী শেখ হাসিনা কখনই এগুলো বরদাস্ত করবেন না। এই ছাত্রলীগ শেখ হাসিনার ছাত্রলীগ, তারা কখনও অন্যায়কে প্রশ্রয় দিবে না।
রামদা ও লাঠিসোটাসহ পুলিশের সঙ্গে সহাবস্থানে থেকে আন্দোলনকারী ও সাংবাদিকদের মারধর করা হয়েছে এমন প্রশ্নের জবাবে ছাত্রলীগের সাধারণ সম্পাদক বলেন, রোববার ছাত্রলীগের সভাপতিকে নিয়ে আমি গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করি। প্রোগ্রাম শেষ করে আমরা ল্যাবএইড হাসপাতাল ক্রস করার সময় বিনা উসকানিতে অপরপ্রান্ত থেকে কিছু স্কুল-কলেজ ড্রেস পরা অস্ত্রধারী আমাদের ওপর আক্রমণ করে। এ সময় আমাদের বহন করা গাড়ির কাচ ভেঙ্গে যায়।
কোমলমতি শিক্ষার্থী ও সাংবাদিকদের ওপর হামলার ছবি আছে গণমাধ্যমে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, হামলাকারী কেউ ছাত্রলীগের সঙ্গে যুক্ত থাকলে আমরা খোঁজ নিয়ে এর সত্যতা প্রকাশ করব এবং তাদের বিরুদ্ধে যথাযথ শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে।
রাব্বানী জানান, ঢাকা মেডিকেলে এ পর্যন্ত ছাত্রলীগের ৭১ জন নেতাকর্মী আহত হয়েছে ভর্তি আছে। এদের ১২-১৩ জনের অবস্থা আশঙ্কাজনক। তিনি আরো বলেন, আন্দোলনের মধ্যে যারা দুষ্কৃতিকারী তারা ব্যাগের মধ্যে পাথর বহন করছে। কয়েকজন ছাত্রের ব্যাগে রিভলভার পাওয়া গেছে। এ থেকে স্পষ্ট প্রতীয়মান, তাদের আবেগ নিয়ে আগুন সন্ত্রাসীরা অনুপ্রবেশ করেছে।###



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ছাত্রলীগ

২০ ফেব্রুয়ারি, ২০২৩
১১ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ