Inqilab Logo

শনিবার, ২৯ জানুয়ারী ২০২২, ১৫ মাঘ ১৪২৮, ২৫ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

শিক্ষার্থী ও সাংবাদিকদের উপর হামলার বিচারের দাবি ইইউর

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ আগস্ট, ২০১৮, ১:৫৮ পিএম

নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থী ও ঘটনাস্থলে কর্মরত সাংবাদিকদের উপর হামলার ঘটনার সুষ্ঠু তদন্ত চেয়ে হামলাকারীদের বিচারের আওতায় আনার আহ্বান জানিয়েছেন বাংলাদেশে কর্মরত ইউরোপীয় ইউনিয়নভুক্ত দেশগুলোর প্রতিনিধিরা। আজ মঙ্গলবার সকালে হাইকমিশনারদের স্বাক্ষরিত এক বিবৃতির মাধ্যমে এ আহ্বান জানানো হয়।

বিবৃতিতে শিক্ষার্থীদের শান্তিপূর্ণ আন্দোলনকে ঘরে সৃষ্ট সহিংসতার নিন্দা জানিয়ে বলা হয়েছে, গত কয়েকদিনে ঢাকার রাস্তায় যে সহিংসতার ঘটনা আমরা দেখেছি, বিশেষ করে স্কুলগামী শিক্ষার্থী ও যুবকদের উপর হামলাকে কেন্দ্র করে অপর গ্রুপের সাথে সংঘর্ষে জড়িয়ে পড়ার বিষয়টি আমাদের উদ্বেগের প্রধান কারণ। আমরা আশা করি, শান্তিপূর্ণ প্রতিবাদের উপর সম্মান প্রদর্শন করে উভয় পক্ষই শান্ত থাকবে। আন্দোলমকারী শিক্ষার্থী ও সাংবাদিককদের উপর বেআইনী হামলার সুষ্ঠূ তদন্ত করে অপরাধীদের আইনের আওতাধীন করতে হবে।
স্কুল শিক্ষার্থীদের আন্দোলনে বাংলাদেশের রাস্তায় অনিরাপত্তা এবং আইন প্রয়োগ ও নিয়ম পালনের দুর্বলতার বিষয়টি লক্ষ্যনীয় ছিল। সরকারের এই আন্দোলনের স্বীকৃতি একটি স্বাগত পদক্ষেপ।
আমরা এই সমস্যা মোকাবেলায় অনতিবিলম্বে সরকারের আরো পদক্ষেপ প্রত্যাশা করি।
বিবৃতিতে স্বাক্ষর করেছেন বৃটিশ হাইকামিশনার অ্যালিসন ব্লেক, ডেনমার্কের রাষ্ট্রদূত মাইকেল হ্যামনিতি উইথান, স্পেনের রাষ্ট্রদূত ড আলভারো ডি সালাস প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিচারের দাবি ইইউর
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ