Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৭ নভেম্বর ২০১৮, ০৩ অগ্রহায়ণ ১৪২৫, ০৮ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

ভারতের কারাগারে আটক থাকার পর দেশে ফিরেছে চার শিশু-কিশোর

হিলি সংবাদদাতা | প্রকাশের সময় : ৭ আগস্ট, ২০১৮, ২:৩৯ পিএম

ভারতের দক্ষিন দিনাজপুর জেলার বালুরঘাট শিশু শোধনাগারে বাংলাদেশী চার শিশু-কিশোর আটক থাকার পর আজ মঙ্গলবার তারা হিলি সীমান্ত চেকপোষ্ট দিয়ে দেশে ফিরেছে। এদিকে ভারতের শিশুহোম কতৃপক্ষ জানান, তাদের ওই শিশু শোধনাগারে আরো বাংলাদেশী শিশু-কিশোর এখনো আটক রয়েছে।

সীমান্তের বিজিবি, বিএসএফ ও দু’দেশের ইমিগ্রেশন পুলিশের উপস্থিতিতে ভারতীয় ইমিগ্রেশন পুলিশ ৪ শিশু-কিশোরদেক বাংলাদেশ ইমিগ্রেশন পুলিশের কাছে হস্তান্তর করেন। পরে তাদের পরিবারের কাছে বুঝিয়ে দেন হিলি ইমিগ্রেশন পুলিশ।

হিলি ইমিগ্রেশন ওসি আফতাব হোসেন জানান, হিলি সীমান্ত দিয়ে অবৈধভাবে অনুপ্রবেশ করার অভিযোগে ভারতীয় পুলিশ বাংলাদেশী এই চার শিশু-কিশোরকে আটক করে আদালতে প্রেরন করে। আদালত তাদের বয়স কম হওয়ার কারনে রাখার নির্দেশ দেন। পরে দুদেশের উচ্চ পর্যায়ের চিঠি আদান প্রদানের পর আজ তাদের সীমান্ত দিয়ে দেশে ফিরিয়ে আনা হয়।

দেশে ফেরত আসা শিশু-কিশোররা হলো, নওগাঁর পতনীতলার বাদল মারিল ছেলে চনচলমালি, দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলার আব্দুল হাকিমের ছেলে হাবিবুর রহমান, মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গলহাসেমের ছেলে আরিফ হোসেন, ও রংপুর জেলার পীরগঞ্জ উপজেলার মোজাম্মেল হকের ছেলে উজ্জল হোসেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।