Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

কোনো লাইসেন্স বিহীন সরকার টিকে থাকতে পারবে না -খন্দকার মাহবুব

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ আগস্ট, ২০১৮, ৭:৪২ পিএম

লাইসেন্স বিহীন এই সরকার দেশ পরিচালনা করছে বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন। তিনি বলেন, ছোট্ট মনিরা চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিয়েছে লাইসেন্স বিহীন অদক্ষ ড্রাইভার, ফিটনেস বিহীন গাড়ি রাস্তায় চলতে পারবে না। আমরা সবক্ষেত্রেই লাইসেন্স চাই।

মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে অপরাজেয় বাংলাদেশ কর্তৃক আয়োজিত ‘ শিক্ষার্থীদের উপর নিপীড়ন: বাংলাদেশের আগামী দিনের ভবিষ্যত শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। খন্দকার মাহবুব বলেন, আপনারা রাস্তায় নেমে সপথ নিন কোন লাইসেন্স বিহীন সরকার দেশে টিকে থাকতে পারবে না। প্রয়োজনে রাজপথে নামবো, রক্ত দিব।

তিনি আরও বলেন ‘আজ আন্দোলনরত শিশুদের ওপর অত্যাচার করা হচ্ছে। কারণ কি? তাদের দাবি ছিল আমরা রাস্তায় লাইসেন্সবিহীন গাড়ি চলতে দেবো না। লাইসেন্সবিহীন চালক সড়কে গাড়ি চালাতে পারবে না। কিন্তু এ সরকার নিশ্চুপ কেন? স্বাভাবিকভাবেই তাদের একটি দুর্বলতা আছে। ক্ষমতায় যেতে হলে জনগণের ভোটে যেতে হয়। কিন্তু তারা জনগণের ভোটে নির্বাচিত না হয়ে অবৈধভাবে ক্ষমতায় আছে। তারা নিজেরাই লাইসেন্সবিহীন অবস্থায় আছে। সে কারণে তাদের মনে আঘাত লেগেছে। তারা এখন মনে মনে ভাবছে- আমরা ক্ষমতায় আছি আমাদেরও তো লাইসেন্স নেই।’

এসময় তিনি বলেন, ‘এই সরকারের অধীনে আগামী নির্বাচন হবে না। বেগম জিয়াকে কারাগারে রেখে নির্বাচন করার স্বপ্নে সরকার সফল হবে না। তাই সরকারকে বলবো ৫ জানুয়ারি ভুলে যান। অনেক পানি নদীতে গড়িয়েছে। একই খেলা বারবার খেলা যায় না। আসেন আমরাও খেলব, আপনারাও খেলবেন। ভোটের অধিকার নিশ্চিত না করে আগামী দিনে নির্বাচন হবে না। আমরা চাই নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন দিতে হবে। সরকার পরিচালনা করতে হলে জনগণের ভোটে নির্বাচিত হতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খন্দকার মাহবুব


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ