Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮, ৬ আশ্বিন ১৪২৫, ১০ মুহাররাম ১৪৪০ হিজরী‌

বাংলাদেশ ব্যাংক ট্রেনিং একাডেমিতে ইনোভেটিভ আইডিয়া শোকেসিং প্রোগ্রাম

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৮ আগস্ট, ২০১৮, ১২:০২ এএম

বাংলাদেশ ব্যাংক ট্রেনিং একাডেমিতে ইনোভেটিভ আইডিয়া শোকেসিং অনুষ্ঠান সম্প্রতি আয়োজন করা হয়েছে। এতে বাংলাদেশ ব্যাংকের বিভিন্ন স্তরের কর্মকর্তাদের প্রদত্ত বাছাইকৃত আইডিয়াসমূহ অতিথিদের সামনে তুলে ধরেন। প্রধান অতিথি ছিলেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের এসডিজি বিষয়ক মুখ্য সমন্বয়ক আবুল কালাম আজাদ। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির, আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সিনিয়ির সচিব মো. ইউনুসুর রহমান, মন্ত্রিপরিষদ বিভাগের সচিব (সমন্বয় ও সংস্কার) এন এম জিয়াউল আলম, জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব ফয়েজ আহম্মদ, বিআইবিএম এর ডাইরেক্টর জেনারেল ড. তৌফিক আহমদ চৌধূরী, ফিমা এর ডাইরেক্টর জেনারেল নুরুন নাহার, বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর এস, এম, মনিরুজ্জামান এবং আর্থিক প্রতিষ্ঠান বিভাগ যুগ্ম সচিব ও চিফ ইনোভেটিভ অফিসার মো. নাসির উদ্দিন আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন। সভাপতিত্ব করেন বাংলাদেশ ট্রেনিং একাডেমীর নির্বাহী পরিচালক লাইলা বিলকিস আরা। অনুষ্ঠানে বাংলাদেশ ব্যাংকের প্রধান কার্যালয়ের উর্দ্ধতন কর্মকর্তাগণ, বিভিন্ন সরকারি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালকগণ এবং দেশের বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।
প্রধান অতিথি আবুল কালাম আজাদ ইনোভেশন কে উৎসাহিত করার জন্য বাংলাদেশ ব্যাংকের গৃহীত এই পদক্ষেপকে সাধুবাদ জানান। তিনি প্রাপ্ত আইডিয়াসমূহ বাস্তবায়নে প্রয়োজনীয় সহযোগিতা প্রদানের জন্য বাংলাদেশ ব্যাংকের গভর্নর মহোদয়কে বিশেষভাবে অনুরোধ জানান। গভর্নর ফজলে কবির তার বক্তব্যে ব্যাংকের কর্মকর্তাদের উদ্ভাবনী মন-মানসিকতা নিয়ে কাজ করার পরামর্শ প্রদান করেন। এ অনুষ্ঠানে প্রাপ্ত আইডিয়াসমূহের বাস্তাবায়নযোগ্যতা বিবেচনায় নিয়ে পর্যায়ক্রমে বাস্তবায়ন করা হবে মর্মে তিনি সকলকে অবহিত করেন। প্রেস বিজ্ঞপ্তি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ