Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮, ৫ আশ্বিন ১৪২৫, ৯ মুহাররাম ১৪৪০ হিজরী‌

বিএসএমএমইউ’র নতুন প্রো-ভিসি প্রফেসর ডা. মুহাম্মদ রফিকুল আলম

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ৮ আগস্ট, ২০১৮, ১২:০২ এএম

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ)-এর নতুন প্রো-ভিসি (প্রশাসন) হিসেবে নিয়োগ পেয়েছেন এ বিশ্ববিদ্যালয়ের কিডনী বিভাগের সাবেক চেয়ারম্যান প্রখ্যাত কিডনী রোগ বিশেষজ্ঞ প্রফেসর ডা. মুহাম্মদ রফিকুল আলম। সম্প্রতি বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর ও প্রেসিডেন্ট মোঃ আবদুল হামিদ আগামী তিন বছরের জন্য তাঁকে এ নিয়োগ দেন। স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে এ তথ্য জানা যায়। নবনিযুক্ত প্রো-ভিসি ডা. মুহাম্মদ রফিকুল আলম দায়িত্ব গ্রহণের পর বিশ্ববিদ্যালয়ের বি বøকে স্থাপিত বঙ্গবন্ধুর ম্যূরালে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। এ সময় এ বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ডা. কনক কান্তি বড়–য়া উপস্থিত ছিলেন।
ডা. মুহাম্মদ রফিকুল আলম ১৯৫৮ সালের ১ মার্চ চট্টগ্রামে জন্মগ্রহণ করেন। তিনি ১৯৮২ সালে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ থেকে এমবিবিএস পাশ করেন। তিনি ১৯৯২ সালে এফসিপিএস (মেডিসিন) ও ১৯৯৫ সালে এমডি (নেফ্রলজি) ডিগ্রী অর্জন করেন। তিনি বর্তমানে বাংলাদেশ রেনাল এ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট, এ্যাসোসিয়েশন অব ফিজিশিয়ান্স অব বাংলাদেশ (এপিবি)’র ভাইস-প্রেসিডেন্ট এবং সোসাইটি অফ অর্গান ট্রান্সপ্ল্যান্টেশন-এর ভাইস-প্রেসিডেন্ট। দেশী-বিদেশী জার্নালে তাঁর অর্ধশতাধিক প্রকাশনা রয়েছে। তাঁর প্রকাশিত একটি বইয়ের নাম ‘কিডনী নিয়ে যতকথা’।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ