Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৮ ডিসেম্বর ২০১৮, ০৪ পৌষ ১৪২৫, ১০ রবিউস সানী ১৪৪০ হিজরী

উগ্র স্টোকসের বিরুদ্ধে নতুন অভিযোগ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৮ আগস্ট, ২০১৮, ১২:০১ এএম

 নাইট ক্লাবে মারামারির ঘটনায় আবার আদালতে হাজিরা দিতে হয়েছে বেন স্টোকসকে। শুনানি শুরু হওয়ায় ভারতের বিপক্ষে দ্বিতীয় টেস্টে থাকা হচ্ছে না ইংলিশ অলরাউন্ডারের। তবে শুনানিতে জানা গেলো আরও নতুন তথ্য। স্টোকস শুধু মারামারি করেননি সেদিন। ব্যঙ্গ করেছিলেন দুই সমকামীকে। আত্মরক্ষার যে কৌশলের কথা বলছেন তাতে পাওয়া যাচ্ছে উগ্র কিছুর আভাস!
স্টোকস বার বার অভিযোগ অস্বীকার করেছেন। প্রতিপক্ষ আইনজীবী জানিয়েছেন আত্মরক্ষায় খুব বেশি উগ্র আচরণ করেছেন স্টোকস। একজনের পেছনে সিগারেট চেপে ধরেছিলেন। গতপরশু ব্রিস্টলের কোর্টে হাজিরা দেওয়ার পর এসব তথ্যই জানা গেছে। সঙ্গে অপর অভিযুক্ত রায়ান হেল ও রায়ান আলী।
প্রথম দিনের শুনানিতে জানা যায়, গত সেপ্টেম্বরে স্টোকস ও তার সতীর্থ অ্যালেক্স হেলস নাইট ক্লাব ছেড়ে গিয়েছিলেন রাত পৌনে একটায়। যদিও আচমকা আবার ২টার পর ফিরে আসেন একই ক্লাবে। ততক্ষণে ক্লাব বন্ধ হয়ে গিয়েছিল। স্টোকস নাছোড়বান্দার মতো প্রবেশের জোর চেষ্টা করলেও বাউন্সার বুঝিয়ে বলেন যে ক্লাব আপাতত বন্ধ।
স্টোকস অবশ্য স্বাভাবিক কোনও আচরণ করেননি সেদিন। আদালতে বলা হয় এরপর হতাশায় আরও উগ্র মেজাজে ছিলেন। আর এটাই ছিল ঘটনার সূত্রপাত। অপমান করেন ক্লাবের বাউন্সার অ্যান্ড্রু কানিংহামকে। সেই কানিংহাম জানান স্টোকসের নজর এরপর চলে যায় দুজন সমকামীর দিকে। সেখানে তাদের কণ্ঠ নকল করে ব্যঙ্গ করেন। যা ছিল অপমানজনক। আর এই আচরণই সব কিছুর আবহ তৈরি করেছে বলে জানানো হয় আদালতে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর