Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

৫০ জন শিক্ষার্থীকে ছেড়ে দিয়েছে পুলিশ

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ আগস্ট, ২০১৮, ১২:০১ এএম

নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনের সময় আটক আহছানউল্লা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ৪৭ ছাত্রকে ছেড়ে দিয়েছে পুলিশ। অন্যদিকে প্রমাণ না পাওয়ায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের তিন শিক্ষার্থীকে ছেড়ে দিয়েছে শাহবাগ থানার পুলিশ। পরে অন্য শিক্ষার্থীরা তাদের নিয়ে আসেন। গতকাল মঙ্গলবার তাদের ছেড়ে দেয়া হয়। ঢাকা মহানগর পুলিশের তেজগাঁও বিভাগের ডিসি বিপ্লব কুমার সরকার জানান, আটকরা সবাই ছাত্র। তাদেরকে যাচাই বাছাই শেষে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ও প্রোক্টরের কাছ থেকে মুচলেকা নিয়ে ছেড়ে দেয়া হয়েছে। গত সোমবার দুপুরে তেজগাঁও শিল্পাঞ্চল এলাকায় বিশ্ববিদ্যালয়ের সামনে আন্দোলনের করার সময় পুলিশ তাদের আটক করেছিলে। এর আগে আহসানউল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশবিদ্যালয়ের শিক্ষার্থীদের তেজগাঁও শিল্পাঞ্চল থানায় আটক করার কারণে তাদের অভিভাবকরা থানার সামনে জড়ো হন।
পুলিশ সূত্রে জানা গেছে, অভিযোগের প্রমাণ না পাওয়ায় গতকাল মঙ্গলবার বিকেল ৩টার দিকে তাদের ছেড়ে দেয়া হয় বলে নিশ্চিত করেছেন শাহবাগ থানার ওসি আবুল হাসান। এর আগে গত সোমবার দিবাগত রাতে ঢাবির ফজলুল হক মুসলিম হলে ছয় শিক্ষার্থীকে মারধর করেন হল শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা। এদের মধ্যে রয়েছেন গণিত বিভাগের তারিকুল ইসলাম, তথ্য ও প্রযুক্তি ইনস্টিটিউটের মশিউর রহমান সাদিক, ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের তৃতীয় বর্ষের সাদ্দাম হোসেন, তড়িৎ প্রকৌশল বিভাগের প্রথম বর্ষের ওমর ফারুক, প্রাণ রসায়ণ ও অণুজীব বিজ্ঞান বিভাগের জাহিদ এবং পদার্থ বিজ্ঞান বিভাগের জোবাইদুল হক রনি। এর মধ্যে ফেসবুকে স্ট্যাটাস দেয়ার অভিযোগে তারিকুল, সাদ্দাম ও রনিকে পুলিশে দেন ছাত্রলীগের নেতাকর্মীরা। ওসি আবুল হাসান বলেন, ছাত্রলীগ তাদের সকালে আমাদের থানায় তুলে দেয়। তবে আমরা তাদের বিরুদ্ধে কোনো অভিযোগের প্রমাণ না পাওয়ায় ছেড়ে দিয়েছি। তাদের বিরুদ্ধে তেমন কোন অভিযোগ ছিল না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পুলিশ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ