Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২০ নভেম্বর ২০১৮, ০৬ অগ্রহায়ণ ১৪২৫, ১১ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

সড়ক আইনে কঠিন শাস্তি চাই বি. চৌধুরী-রব-মান্না

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ আগস্ট, ২০১৮, ১২:০২ এএম

বি চৌধুরী, আ স ম রব, মাহমুদুর রহমান মান্নার নেতৃত্বাধীন যুক্তফ্রন্ট বলেছে, লাইসেন্সবিহীন ড্রাইভার ও ফিটনেসবিহীন গাড়ির মালিকদের জনসাধারণের জন্য একটি ভয়াবহ গোষ্ঠী। এদের বিরুদ্ধে কঠোর শাস্তির বিধান সড়ক আ্ইনের সংশোধনীতে অন্তর্ভূক্ত করতে হবে। গতকাল বিকল্পধারার প্রেসিডেন্ট অধ্যাপক এ.কিউ.এম বদরুদ্দোজা চৌধুরী, নাগরিক ঐক্যের আহ্য়বাক মাহমুদুর রহমান মান্না ও জেএসডির সাধারণ সম্পাদক আবদুল মালেক রতন এক যুক্ত বিবৃতিতে সরকারের প্রতি এ আহ্বান জানান।
যুক্তফ্রন্ট নেতারা বলেন, মন্ত্রিসভায় অনুমোদিত সড়ক আ্ইনের সংশোধনীগুলি জনগণের ইচ্ছা-আকাংখাকে প্রতিফলিত করতে পারেনি। কারণ দুই শ্রেণীর গাড়ির মালিক ও দুই শ্রেণীর গাড়ির ড্রাইভারের পার্থক্য তুলে ধরে সংশোধনীতে শাস্তির বিধান করা উচিত ছিল। বিবৃতিতে নেতারা আরো বলেন, প্রথম শ্রেণীটি অর্থ্ৎা লাইসেন্সবিহীন ড্রাইভার ও ফিটনেসবিহীন গাড়ির মালিক সাধারণ মানুষের জন্য একটি ভয়াবহ গোষ্ঠী। জনগণ তাদের ব্যাপারে কঠোর শাস্তির বিধান আশা করেছিল। অন্যদিকে লাইসেন্সপ্রাপ্ত অভিজ্ঞ ড্রাইভার এবং ফিটনেস সার্টিফিকেটপ্রাপ্ত গাড়ির মালিক তারা যদি আইন মানার পরও দুর্ঘটা ঘটে যায়, তা হলে তাদের ব্যাপারে ভিন্নতর দৃষ্টি থাকা উচিত। নেতারা আরো বলেন, সড়ক আইনটি জাতীয় সংসদে পাশ করার আগে চূড়ান্ত বিবেচনার সময় এ বিষয়গুলো সংশোধনীতে সংযুক্ত করা উচিত বলে আমরা মনে করি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ