Inqilab Logo

ঢাকা, রোববার ২১ জুলাই ২০১৯, ০৬ শ্রাবণ ১৪২৬, ১৭ যিলক্বদ ১৪৪০ হিজরী।

তিনজনের মৃত্যুদন্ড হাইকোর্টে বহাল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ আগস্ট, ২০১৮, ১২:০২ এএম

রাজধানীর দারুস সালাম থানায় শিশু সালমান সামি হত্যা মামলায় তিন আসামির মৃত্যুদন্ডের রায় বহাল রেখেছেন হাইকোর্ট। তিন আসামি হলেন মোঃ রাকিব, মো. সৈকত খান ও মোঃ জানে আলম। আসামিদের আপিল ও ডেথ রেফারেন্স শুনানি শেষে মঙ্গলবার বিচারপতি কৃষ্ণ দেবনাথ ও সহিদুল করিমের বেঞ্চ এ রায় ঘোষণা করেন। আসামিদের পক্ষে ছিলেন আবদুল বাসেত মজুমদার, রাষ্ট্রপক্ষে ডেপুটি অ্যাটর্নি জেনারেল ছিলেন জহিরুল হক।
২০১৩ সালের ৮ জানুয়ারি রাজধানীর দারুস সালাম থানায় শিশু সালমান সামি হত্যা মামলায় মোঃ রাকিব, সৈকত খান ও মো. জানে আলম নামের তিনজনকে মৃত্যুদন্ডের রায় দেন বিচারিক আদালত। ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-৪-এর বিচারক এ আদেশ দেন। এছাড়া মামলার অপর আসামি পারভেজ চৌধুরীকে হত্যা মামলা থেকে খালাস দেয়া হয়।
২০১১ সালের ২৭ মে শিশু সালমান সামিকে পেয়ারা খাওয়ার কথা বলে বাড়ি থেকে ডেকে নিয়ে শ্বাসরোধে হত্যা করে আসামিরা। পরে তারা শিশুটির লাশ কাউন্দিয়া খালে ফেলে দেয়। এ ঘটনায় শিশু সামির বাবা হোসেন দারুস সালাম থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশের গোয়েন্দা বিভাগের পরিদর্শক এ বি সিদ্দিকী আসামিদের বিরুদ্ধে গত বছরের ১৭ অক্টোবর অভিযোগপত্র দাখিল করেন। মামলায় ১৮ জন সাক্ষী এবং উভয় পক্ষের শুনানি শেষে তিনজনকে মৃত্যুদন্ড ও একজনকে মামলা থেকে অব্যাহতির আদেশ দেন বিচারিক আদালত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত্যুদন্ড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ