Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ময়মনসিংহে টেইলার্স মালিক খুন, বিচার দাবিতে আন্দোলনে মালিক-শ্রমিক

ময়মনসিংহ ব্যুরো | প্রকাশের সময় : ৮ আগস্ট, ২০১৮, ৪:৫৮ পিএম

ময়মনসিংহে সিগারেট কেনার টাকা দেওয়া নিয়ে বাগবিতন্ডার জের ধরে ছুরিকাঘাতে চাঁন মিয়া (২৮) নামের এক টেইলার্স মালিক খুন হয়েছেন। মঙ্গলবার (০৭ আগস্ট) রাতে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ওই ব্যক্তির মৃত্যু হয়। এ ঘটনার বিচার দাবিতে আন্দোলনে নেমেছে টেইলার্স মালিক-শ্রমিক ঐক্য পরিষদ।
কোতোয়ালি মডেল থানার ওসি মাহমুদুল ইসলাম জানান, গত ৬ আগস্ট সোমবার রাতে শহরের গাঙ্গিনারপাড় এলাকায় একটি দোকানে সজল সিগারেট নিয়ে দোকানিকে ১০ টাকা দিতে চাঁন মিয়াকে বলে। কিন্তু চাঁন মিয়া এ টাকা দিতে অস্বীকার করায় ক্ষুব্ধ হয়ে সজল তার পেটে ছুরিকাঘাত করেন। এ সময় আশঙ্কাজনক অবস্থায় তাকে উদ্ধার করে রাতেই চাঁন মিয়াকে প্রথমে ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতাল ও পরে ঢামেক হাসপাতালে ভর্তি করা হয়। পরে সেখানে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার রাতে চাঁন মিয়ার মৃত্যু হয়। ওসি আরো জানান, এ ঘটনায় অভিযুক্ত সজলকে আটক করা হয়েছে।
এদিকে এ হত্যাকান্ডের প্রতিবাদে মঙ্গলবার রাতে নগরীর গাঙ্গনাপাড় এলাকায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে স্থানীয় দোকান কর্মচারী ও শ্রমিকরা। একই ইস্যুতে বুধবার দুপুরে খুনি বিচার দাবিতে মানববন্ধন করেছে টেইলার্স মালিক-শ্রমিক ঐক্য পরিষদ। আন্দোলকারী শ্রমিক নেতা কাঞ্চন মিয়া জানান, খুনি সজলের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত না হলে আগামী দিনে কর্মবিরতি’সহ কঠোর আন্দোলন কর্মসূচী ঘোষনা করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিচার দাবি

২২ জানুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ