Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ৩ আশ্বিন ১৪২৬, ১৮ মুহাররম ১৪৪১ হিজরী।
শিরোনাম

সঙ্কট উত্তরণে সকল রাজনৈতিক দলের সাথে সংলাপ আহ্বান করুন -মুসলিম লীগ

৪২তম পুনর্গঠন দিবস উদযাপন সভা

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ৯ আগস্ট, ২০১৮, ১২:০১ এএম

উদ্ভ‚ত সামাজিক, রাজনৈতিক, অর্থনৈতিক নৈরাজ্য থেকে মুক্তি পেতে অবিলম্বে সকল রাজনৈতিক দলের সাথে আলোচনা করে অত্যাসন্ন মহা সংকট থেকে দেশ ও দেশের মানুষকে বাঁচানোর আহ্বান জানিয়েছে বাংলাদেশ মুসলিম লীগ। দলের ৪২তম পুনর্গঠন দিবুস উপলক্ষে নির্বাহী সভাপতি আব্দুল আজিজ হাওলাদারের সভাপতিত্বে গতকাল বিকালে কেন্দ্রীয় কার্যালয়ে এক আলোচনা সভায় একথা বলেন। নেতবৃন্দ শেয়ার বাজার ধ্বংসের পর ব্যাংকিং খাতে বেপরোয়া লুটপাট, স্বর্ণ-কয়লা-পাথর লুট এবং ৩ সিটি নির্বাচনে নজীর বিহীন অনিয়ম অশনি সংকেত বলে মনে করেন। প্রধান বক্তা দলীয় মহাসচিব কাজী আবুল খায়ের বলেন, নবাব সলিমুল্লাহ ১৯০৬ সালে ঢাকায় প্রতিষ্ঠা করেন নিখিল ভারত মুসলিম লীগ। ১৯৭৬ সালের ৮ আগস্ট খান এ সবুরের নেতৃত্বে বাংলাদেশ মুসলিম লীগ পুনর্গঠিত হয়। দেশের রাজনৈতিক ইতিহাসে মুসলিম লীগের অবদান অনস্বীকার্য।
নেতৃবৃন্দ বলেন, কোমল-মতি ছাত্রছাত্রীদের জনস্বার্থে নিরাপদ সড়কের দাবীর আন্দোলন সংগ্রামে ছাত্রদের গৌরবোজ্জ্বল ভ‚মিকা ভুলে না যাওয়ার জন্য সরকারের প্রতি আহŸান জানান। তারা বলেন, নিত্য পণ্য ম‚ল্যের লাগামহীন ঊর্ধ্বগতি , বেকারত্বের বিভীষিকা, মেহনতি মানুষের ন্যায্য মজুরীর অপ্রতুলতা, দেশজুড়ে সড়ক-মহাসড়কের বেহাল দশা ইত্যাদি নেতিবাচক ঘটনা দেশের জন্য শুভ নয়।
সভাপতির বক্তব্যে আব্দুল আজিজ হাওলাদার, ৫২ সালের মহান ভাষা আন্দোলন দমনের কারণে ৫৪সালের নির্বাচনে সরকারের ভরাডুবি এবং ৬২সালের ছাত্রদের শিক্ষা আন্দোলনের ধারাবহিকতায় তৎকালীন সরকারের পতনের ইতিহাস সংশ্লিষ্ট সকলকে না ভুলার আহ্বান জানান।
আলোচনায় আরও অংশগ্রহণ করেন, স্ট্যান্ডিং কমিটির সদস্য আনোয়ার হোসেন আবুড়ী, অতিরিক্ত মহাসচিব মোঃ কুদরতউল্ল্যাহ, কেন্দ্রীয় নেতা নজরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক এস.এইচ খান আসাদ, প্রচার সম্পাদক শেখ এ সবুর, দফতর সম্পাদক খোন্দকার জিল্লুর রহমান, কেন্দ্রীয় নেতা শহুদুল ইসলাম ভূইয়া, এডভোকেট হাবিবুর রহমান, কাজী এ.এ কাফী, আব্দুর রহমান, মামুনুর রশীদ, আবদুল আলিম প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মুসলিম লীগ


আরও
আরও পড়ুন