Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৩ নভেম্বর ২০১৮, ২৯ কার্তিক ১৪২৫, ০৪ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী
শিরোনাম

এশিয়াডে ১৬৩ সদস্যের বাংলাদেশ দল

স্পোর্টস রিপোর্টার : | প্রকাশের সময় : ৯ আগস্ট, ২০১৮, ১২:০১ এএম

আসন্ন জাকার্তা-পালেমবাং এশিয়ান গেমসে ১৪টি ডিসিপ্লিনে অংশ নেবে বাংলাদেশ। যে লক্ষ্যে ১৬৩ সদস্যের বাংলাদেশ দশ ইন্দোনেশিয়া যাত্রার প্রহর গুণছে। দলে ১১৭ ক্রীড়াবিদের সঙ্গে রয়েছেন কোচ ও কর্মকর্তাসহ ৩১জন। এদের সঙ্গে সেফ দ্য মিশন, ডেপুটি সেফ দ্য মিশন, চিকিৎসক, প্রশাসনিক কর্মকর্তা ও নানা পরিচয়ে যাচ্ছেন আরো ১৫ জন। সাফল্য পাওয়ার সম্ভাবনা ক্ষীন হলেও বাংলাদেশের এই বিশাল বহরই যাচ্ছে এবারের এশিয়ান গেমসে।
বিশ্বের দ্বিতীয় বৃহত্তম এই ক্রীড়া আসরে বরাবরের মতো এবারো সাফল্য পাওয়ার তেমন কোন আশা নেই বাংলাদেশের। ২০১৪ ইনচন এশিয়ান গেমস থেকে পদক ১টি রৌপ্য ও ২টি ব্রোঞ্জপদক এসেছিল। এর মধ্যে রৌপ্য পাওয়া নারী ক্রিকেট এবার নেই। নেই ব্রোঞ্জপদক জেতা পুরুষ ক্রিকেট দলও। তাই পদক ধরে রাখার চ্যালেঞ্জ নিয়ে যাচ্ছে শুধু বাংলাদেশ নারী কাবাডি দল। যদিও বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন (বিওএ) কর্তারা আশা করছেন, এবারের এশিয়াডে শ্যুটিং, আরচ্যারি ও কাবাডিতে ভালো ফলাফল আর্জনের। তবে যদি নারী কাবাডি দল ব্রোঞ্জ ধরে রাখতে না পারে তাহলে এবার পদকশূণ্য থাকার আশঙ্কা আছে বাংলাদেশের।
আসন্ন এশিয়ান গেমসকে সামনে রেখে গতকাল দুপুরে বিওএ’র ডাচ বাংলা ব্যাংক অডিটোরিয়ামে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এতে উপস্থিত ছিলেন বিওএ মহাসচিব সৈয়দ শাহেদ রেজা, দুই উপ-মহাসচিব আশিকুর রহমান মিকু ও আসাদুজ্জামান কোহিনুর, মিডিয়া কমিটির সদস্য সচিব কাজী রাজিব উদ্দিন আহমেদ চপল ও এশিয়াডে বাংলাদেশ দলের ডেপুটি ডেপুটি সেফ দ্য মিশন লেঃ কমান্ডার (অবঃ) এ কে সরকার। সংবাদ সম্মেলনে বিওএ মহাসচিব বাংলাদেশের তিন ডিসিপ্লিনের সাফল্য আশা করলেও সরাসরি পদকের কথা কিছু বলতে পারেননি। আরচ্যারিতে কেমন ভালো ফলাফল আশা করছেন? সাংবাদিকের এমন প্রশ্নের উত্তরে আরচ্যারি ফেডারেশনের সাধারণ সম্পাদক কাজী রাজিব উদ্দিন আহমেদ চপল বলেন, ‘ভালো ফলাফল কি তা আমরাও জানি, আপনারাও জানেন।’
এবারের এশিয়ান গেমসে বাংলাদেশ দলের সেফ দ্য মিশন হয়ে ইন্দোনেশিয়া যাচ্ছেন বাংলাদেশ ভারোত্তোলন ফেডারেশনের সাবেক সভাপতি লেঃ জেনারেল আবুল হোসেন (এলপিআর) এবং গেমসের মার্চপাস্টে বাংলাদেশের পতাকা বহন করবেন দেশসেরা নারী ভারোত্তোলক মাবিয়া আক্তার সীমান্ত। এশিয়াডের একটি অগ্রগামী দল আজ ইন্দোনেশিয়া যাচ্ছে। তবে ক্রীড়া দলের মধ্যে সবার আগে ফুটবল দল যাবে ১১ আগষ্ট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর