Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিশ্ব চ্যাম্পিয়নের মর্মান্তিক চিরবিদায়!

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ৯ আগস্ট, ২০১৮, ১২:০১ এএম

মাত্র ২৮ বছর বয়সেই পৃথিবীর মায়া ত্যাগ করলেন ৪০০ মিটার হার্ডলেসের (বেড়া ডিঙানো দৌড়) সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন নিকোলাস বেট। মর্মান্তিক গাড়ি দুর্ঘটনায় প্রাণ হারান এই কেনিয়ান দৌড়বীদ। নাইজেরিয়ায় অনুষ্ঠেয় আফ্রিকান চ্যাম্পিয়ন্সশিপ শেষে সোমবার বাড়ি ফেরেন বেট। পরের দিন স্থানীয় সময় ৬টায় দিকে বেটের টয়োটা প্রাডো গাড়িটি রাস্তায় বাধা পেয়ে দুমড়ে মুষড়ে যায়। ঘটনাটি ঘটে কেনিয়ার রিফ ভ্যালিতে অবস্থিত দুই বিখ্যত লম্বা-দৌড় প্রশিক্ষণ শহর এলদোরেত ও কাপসাবেতের মাঝামাঝি স্থানে।
২০১৫ বেইজিং অলিম্পিকে ইতিহাস গড়েন বেট। প্রথম কেনিয়ান হিসেবে ৮০০ মিটারের কম দূরত্বের দৌড়ে স্বর্ণ পদক জেতেন তিনি। ২০১৪ আফ্রিকান চ্যাম্পিয়ন্সশিপে হার্ডলেস ও ৪*৪০০ মিটার র‌্যালিতে ব্রোঞ্জ পদক জয় করেন বেট। বেটের যমজ ভাই অ্যারোনও একজন হার্ডলার। আফ্রিকান চ্যাম্পিয়ন্সশিপে ৪*৪০০ মিটার র‌্যালিতে স্বর্ণপদক জয়ে রেকর্ড রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ