Inqilab Logo

শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ১৯ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ রবিউস সানী ১৪৪৩ হিজরী

ছাত্রদের ওপর জুলুম বুমেরাং হবে : বাম জোট

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ৯ আগস্ট, ২০১৮, ১২:০১ এএম

বাম গণতান্ত্রিক জোটের শীর্ষ নেতারা বলেছেন, নিরাপদ সড়ক আন্দোলনে গ্রেফতারকৃত ছাত্রদের অবিলম্বে মুক্তি দিতে হবে। নিরাপদ সড়ক আন্দোলনে গত কয়েকদিন কলেজ-বিশ্ববিদ্যালয়ের অসংখ্য ছাত্রদের গ্রেফতার করা হয়েছে। গ্রেফকৃত ছাত্রদের কোমরে দড়ি লাগিয়ে, হাতকড়া পড়িয়ে কোর্টে হাজির করা হয়েছে। গতকাল এক যৌথ বিবৃতিতে জোটের শীর্ষ নেতারা এসব কথা বলেন।
বাম জোট নেতারা বলেন, চট্টগ্রামে ছাত্র ফেডারেশন দুই নেতাকে ৫৭ ধারায় মিথ্যা মামলা দিয়ে গ্রেফতার করা হয়েছে। ছাত্রদের ওপর জুলুম, গ্রেফতার বুমেরাং হয়ে ফিরে আসবে। তারা ছাত্রদের ওপর বর্বর নির্যাতন বন্ধ করার জন্য সরকারের প্রতি আহŸান জানান।
বাম জোট নেতারা স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে হুঁশিয়ারি দিয়ে বলেন, আন্দোলনে অংশগ্রহণ করার অভিযোগে যদি কোন ছাত্র-ছাত্রীকে শাস্তি দেয়া হয় তবে সেটা বরদাশত করা হবে না। নিরাপদ সড়ক আন্দোলনের গ্রেফতারকৃত ছাত্রদের অবিলম্বে মুক্তি দেয়ার জন্য সরকারের প্রতি আহŸান জানিয়ে বিবৃতি দেন সিপিবি’র সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম ও সাধারণ সম্পাদক মোঃ শাহ আলম, বাসদ সাধারণ সম্পাদক খালেকুজ্জামান, বিপ্লবী ওয়ার্কাস পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, বাসদ (মার্কসবাদী’র) সমন্বয়ক মোবিনুল হায়দার চৌধুরী, গণসংহতি আন্দোলনের সমন্বয়ক জুনায়েদ সাকি, ইউনাইটেড কমিউনিস্ট লীগের সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন নান্নু, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির সাধারণ সম্পাদক মোশরেফা মিশু ও সমাজতান্ত্রিক আন্দোলনের আহŸায়ক হামিদুল হক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ