Inqilab Logo

ঢাকা, রোববার ২৬ মে ২০১৯, ১২ জ্যৈষ্ঠ ১৪২৬, ২০ রমজান ১৪৪০ হিজরী।

চট্টগ্রামে স্কুলের সামনে জেব্রা ক্রসিং উদ্বোধন করলেন

মেয়র নাছির

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ৯ আগস্ট, ২০১৮, ১২:০১ এএম

নিরাপদ সড়কের জন্য শিক্ষার্থীদের আন্দোলনের পর তাদের দাবি অনুযায়ী নগরীর সব শিক্ষা প্রতিষ্ঠানের সামনে ও গুরুত্বপূর্ণ স্থানে জেব্রা ক্রসিং দেওয়ার কাজ শুরু হয়েছে। গতকাল বুধবার নগরীর জামালখানে ডা. খাস্তগীর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সামনে জেব্রা ক্রসিং মার্কিংয়ের কাজ উদ্বোধন করেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন। এসময় তিনি বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনার প্রেক্ষিতে নিরাপদ সড়ক বাস্তবায়নের লক্ষ্যে নগরীর সব শিক্ষা প্রতিষ্ঠান এবং গুরুত্বপূর্ণ স্থান সমূহের সামনের সড়কে জেব্রা ক্রসিং মার্কিং শুরু করা হয়েছে। বেশিরভাগ স্কুলের সামনে মার্কিং শেষ হয়েছে। তিনি এই কাজ দ্রæত শেষ করতে সংশ্লিষ্টদের নির্দেশ দেন। মেয়রের সঙ্গে ছিলেন জামালখান ওয়ার্ডের কাউন্সিলর শৈবাল দাশ সুমন, বিজিএমইএ পরিচালক রাজীব দাশ সুজন প্রমুখ।
এর আগে সোমবার চট্টগ্রাম সার্কিট হাউসে শিক্ষার্থী, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান, ব্যবস্থাপনা কমিটি, সুশীল সমাজ ও অভিভাবকদের সাথে মতবিনিময় সভায় তিনদিনের মধ্যে জেব্রা ক্রসিং মার্কিং কাজ শেষ করার ঘোষণা দেন মেয়র। ইতিমধ্যে নগরীর পতেঙ্গা, জামালখান, কলেজ রোড, নিউ মার্কেট এলাকাসহ বিভিন্ন এলাকার সড়ক ও শিক্ষা প্রতিষ্ঠানের সামনে জেব্রা ক্রসিং মার্কিংয়ের কাজ শেষ হয়েছে।



 

Show all comments
  • Foyaz Hoq ৯ আগস্ট, ২০১৮, ১২:২৮ পিএম says : 0
    Zebra crossing সম্বন্ধে আগে চালক এবং জনগণের ধারণা আগে দিতে হবে ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেয়র নাছির


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ