Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ০১ কার্তিক ১৪২৬, ১৬ সফর ১৪৪১ হিজরী

সভাপতি আরিফ সাধারণ সম্পাদক আবু তৈয়ব

জবিতে কনজ্যুমার ইউথের নতুন কমিটি

জবি সংবাদদাতা: | প্রকাশের সময় : ৯ আগস্ট, ২০১৮, ১:০৫ এএম

ভোক্তা অধিকার বিষয়ক সংগঠন কনজ্যুমার ইউথ জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি পদে আরিফ খান এবং সাধারণ সম্পাদক পদে কাজী আবু তৈয়ব নির্বাচিত হয়েছেন। গতকাল বুধবার দুপুরে জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির কার্যালয়ে এক আলোচনা সভা শেষে ৪৫ সদস্যের এ নতুন কমিটির ঘোষণা করা হয়।
এর আগে ভোক্তা অধিকার বিষয়ক সংগঠন কনজ্যুমার ইউথ জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার উদ্যোগে ভোক্তা অধিকার প্রতিষ্ঠায় যুব সমাজের কর্তব্য শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের লাইফ অ্যান্ড আর্থ সায়েন্স অনুষদের ডিন অধ্যাপক ড. কাজী সাইফুদ্দিন। প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, এদেশের সকল সফল আন্দোলনে যুব সমাজের ভূমিকা ছিল অবিস্মরণীয়। ভোক্তা অধিকার প্রতিষ্ঠায় একটি মুভমেন্ট দরকার। অন্যথায় এদেশে দিন দিন খাদ্যে ভেজালসহ ভোক্তার অধিকার লঙ্ঘন হতে থাকবে। তাই ভোক্তা অধিকার বিষয়ে সচেতনতায় যুব সমাজকেই এগিয়ে আসতে হবে। অন্যান্য বক্তারা বলেন, খাদ্যে ভেজাল ক্যান্সারের মতো মারাত্মক। এটা সমাজ থেকে বিতাড়িত করতে হলে সবাইকে এ নিয়ে কাজ করতে হবে। আর ছাত্র সমাজের মাধ্যমে একাজ সফলভাবে করা সম্ভব। তাই ছাত্রদেরকে এগিয়ে আসতে হবে। সংগঠনটির সভাপতি আশিকুর রহমানের সভাপতিত্বে ও সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহযোগী অধ্যাপক ড. শামছুল কবির এবং সহকারী অধ্যাপক ও বিশিষ্ট কলামিস্ট আবু সালেহ সেকেন্দার, সচেতন ভোক্তা সমাজ (সিসিএস) এর সাধারণ সম্পাদক পলাশ মাহমুদ, কোষাধ্যক্ষ মাহি মাহফুজ, জবি সাংবাদিক সমিতির সাবেক সভাপতি এম এ মালেক (মালেক মল্লিক) প্রমূখ। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থী ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন। পরে নতুন কমিটির সাথে পরিচিতি সভা ও বিদায়ী কমিটি দায়িত্ব হস্তান্তর করেন। ######

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জবি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ