Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৫ আগস্ট ২০২০, ৩১ শ্রাবণ ১৪২৭, ২৪ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

অস্বাস্থ্যকর পরিবেশে তৈরি হচ্ছে দই

রাজবাড়ী থেকে মো. নজরুল ইসলাম | প্রকাশের সময় : ১০ আগস্ট, ২০১৮, ১২:০৪ এএম


কোনো প্রকার নিয়ম-নীতির তোয়াক্কা না করেই রাজবাড়ীর পাংশায় অস্বাস্থ্যকর পরিবেশে তৈরি হচ্ছে দই। প্রতিদিন শত শত কেজি দই তৈরি হয় রাজবাড়ীর পাংশা উপজেলার গুধি বাড়ি এলাকার চন্ডি দধি ভান্ডারে।
সরেজমিন চ দধি ভান্ডারের কারখানায় গিয়ে দেখা যায়, সেখানে নোংরা পরিবেশে দধি তৈরি করা হচ্ছে। দুধ রাখার পাত্র ধোয়া হচ্ছে চৌবাচ্চার নোংরা পানি দিয়ে যে পানির রং নীল আকার ধারণ করেছে। তাছাড়া প্রস্তুতকৃত দধির ওপর একাধিক মাছি মরে পড়ে আছে। দুধের মধ্যে মাছি মরে পড়ে আছে। এলাকাবাসী জানান, পাংশা শহরের উপরেই এমন অপরিষ্কার পরিবেশে দই তৈরি হলেও প্রশাসনের কোনো নজরদারি নেই। এখানে কোনো অভিযানও চালানো হয় না। এ সময় চÐি দধি ভান্ডারের মালিক চÐি চরণ ঘোষ জানান, আমি কোনো নোংরা পরিবেশে দই তৈরি করি না। সব সময় পরিষ্কার-পরিচ্ছন্ন দই তৈরি করি। মাছিও নোংরা পানির ব্যাপারে তিনি বলেন, জেলার সব বড় বড় লোকেরা আমার দই খেয়ে থাকে, তারা তো কোনো খারাপ কথা বলে না। আমার এখান থেকে প্রতিদিন অন্তত ৫০০ কেজি দই বিক্রি হয়ে থাকে। এ ব্যাপারে পাংশা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রফিকুল ইসলাম জানান, বিষয়টি আমি শুনেছি, খোজখবর নেয়া হবে। যদি তারা অস্বাস্থ্যকর পরিবেশে দই তৈরি করে, তবে ভোক্তা অধিকার আইনের ব্যবস্থা গ্রহণ করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন