Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২১ আগস্ট ২০১৮, ০৬ ভাদ্র ১৪২৫, ০৯ যিলহজ ১৪৩৯ হিজরী‌

সেই আর্জেন্টিনাই চ্যাম্পিয়ন

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১০ আগস্ট, ২০১৮, ১২:০৬ এএম

 ফুটবলে আর্জেন্টিনা পরাশক্তি। উপমহাদেশের কোনো দল যেখানে বিশ্বকাপের বাছাইপর্বও পেরুতে পারে না, বিশ্বকাপের মতো আসরেও তারা টপ ফেবারিট থাকে। স্বভাবতই শক্তিমত্তায় আর্জেন্টিনার সঙ্গে কুলিয়ে উঠতে পারার কথা না উপমহাদেশের যুবদলেরও।
একদিন আগে স্পেনে অনূর্ধ্ব-২০ কোতিফ কাপে ভারতের কাছে আর্জেন্টিনার ২-১ গোলের হারকে তাই বড় অঘটন হিসেবেই ধরা হচ্ছিলো। মজার ব্যাপার হচ্ছে, অঘটনের শিকার হওয়া সেই আর্জেন্টিনাই শেষ পর্যন্ত চ্যাম্পিয়ন হয়েছে টুর্নামেন্টটিতে। ফাইনালে রাশিয়াকে ২-১ গোলে হারিয়ে অনূর্ধ্ব-২০ কোতিফ টুর্নামেন্টের শিরোপা জিতেছে লিওনেল মেসির উত্তরসূরীরা। দলের পক্ষে গোল দুটি করেন ফাকুন্দো কলিদিও এবং অ্যালান মারিনেলি।
ফাইনালটা হয়েছে ফাইনালের মতোই। রাশিয়ার ইগোর দিভিভ ম্যাচের ১১ মিনিটেই গোল করে বসেন। পরের মিনিটেই অবশ্য গোলটা শোধ করে দেন আর্জেন্টিনার কলিদিও। তবে দ্বিতীয়ার্ধে এসে দুই দলই লড়েছে সমানে সমান।
আর গোল না হওয়ায় ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। এমনকি অতিরিক্ত সময়ের প্রথমার্ধেও গোলের দেখা মেলেনি। দুই দলই যখন মানসিকভাবে পেনাল্টি শ্যুটআউটের প্রস্তুতি নিচ্ছিল, ঠিক তখনই আলবিসেলেস্তেদের আনন্দে ভাসান মারিনেলি। তার ওই গোলেই শিরোপা নিশ্চিত হয়ে যায় ছয়বারের চ্যাম্পিয়নদের।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর