Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রতারণা ও জালিয়াতির মামলা

জাপা নেতার ছেলের ২ বছরের কারাদণ্ড

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ১০ আগস্ট, ২০১৮, ১২:০৩ এএম

প্রতারণা ও জালিয়াতির মামলায় জাতীয় পার্টির কেন্দ্রিয় কমিটির সদস্য শিল্পপতি সৈয়দ আবু ইউসুফ আব্দল্লাহ তুহিনের ছেলে সৈয়দ এহসান আব্দুল্লাহকে দুই বছরের কারাদন্ড ও দশ হাজার টাকা জরিমানা করেছে আদালত। অনাদায়ে আরও এক মাসের কারাদন্ডের নির্দেশ দেয়া হয়েছে। ঢাকা মহানগর মুখ্য হাকিম (সিএমএম) আদালতের বিচারক প্রণব কুমার সম্প্রতি এই রায় দিয়েছেন।
ঢাকা আইনজীবি সমিতির সভাপতি এ্যাডভোকেট মুখলেছুর রহমান বাদল জানান, আন্তর্জাতিক ক্রীড়া সংগঠক মিস্টার বাংলাদেশ খেতাবে ভূষিত মেজবা উদ্দীন আহমেদের কাছ থেকে ব্যবসা বাবদ আব্দুল্লাাহ গ্রæপের মিতালী ফ্যাশন লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ এহসান আব্দুল্লাহ ২০০৮ সালে ৫৬ লাখ টাকা ৩ মাসের জন্য ধার নেন। পরে ওই টাকা ফেরত না দিয়ে টালবাহনা করে আসছিলেন। এক পর্যায়ে আলোচনার ভিত্তিতে ৫ লাখ টাকার একটি চেক প্রদান করেন। কিন্তু চেকটি ব্যাংকে জমা দিলে সেটি প্রত্যাখ্যাত হয়। পরে মেজবা উদ্দীন টাকা চাইতে গেলে ভয়ভীতি ও হুমকি ধামকি দিয়ে টাকা নেয়ার বিষয়টি অস্বীকার করে।
পাওনা টাকা ফেরত চেয়ে এবং চেক ডিজঅনার হওয়ায় তাকে লিগ্যাল নোটিশ দেয়া হয়। পরবর্তীতে হস্তান্তরযোগ্য দলিল আইন ১৮৮১ অধীনে মেজবা উদ্দীন বাদী হয়ে ঢাকার সিএমএম আদালতে মামলা দায়ের করেন। দীর্ঘ শুনানী শেষে গত সোমবার আদালত এ রায় দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মামলা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ