Inqilab Logo

ঢাকা, রবিবার, ০৯ আগস্ট ২০২০, ২৫ শ্রাবণ ১৪২৭, ১৮ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

বেপজায় সোয়া কোটি টাকা আত্মসাতে দুদকের চার্জশিট

স্টাফ রিপোটার : | প্রকাশের সময় : ১০ আগস্ট, ২০১৮, ১২:০৩ এএম

ভুয়া বিল ভাউচারে ১ কোটি ৩৪ লাখ টাকা আত্মসাতের মামলায় বাংলাদেশ রপ্তানি প্রক্রিয়াকরণ এলাকা কর্তৃপক্ষের ( বেপজা) এক ক্যাশিয়ার ও ব্যবসায়ীর বিরুদ্ধে চার্জশিট অনুমোদন দিয়েছে দুদক। বৃহস্পতিবার দুর্নীতি দমন কমিশনের প্রধান কার্যালয় থেকে ওই চার্জশিট দাখিলের অনুমোদন দেয়া হয় বলে সংস্থাটির জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য্য জানিয়েছেন। ২০১৭ সালের ১৪ মে এ ঘটনায় ধানমন্ডি থানায় মামলা দায়ের করেন বেপজার উপ-মহাব্যবস্থাপক তোফাজ্জেল হোসেন।
আসামিরা হচ্ছেন- বেপজার ক্যাশিয়ার রোকনুজ্জামান ও মেসার্স আরিয়ান মাল্টিমিডিয়ার মালিক ফিরোজ কবির। দুদক জানায়, আসামিগণ পরস্পর যোগসাজশে ১ কোটি ৩৪ লাখ ৮৫ হাজার ৪৯৮ টাকার ভুয়া বিল ভাউচার, অ্যাডভাইস প্রস্তুত করে এবং বেপজার আইসিবি ইসলামি ব্যাংকের কারওয়ান বাজার শাখার একটি স্বাক্ষর জাল করে আত্মসাত করেন। এ ঘটনায় চার্জশিট দাখিলের অনুমোদন দিয়েছে দুদক। শিগগিরই মামলার চার্জশিট আদালতে পেশ করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন