Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ১৯ জানুয়ারি ২০২১, ০৫ মাঘ ১৪২৭, ০৫ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

কোনো দেশেই সিন্ডিকেট মেনে নেয়া হবে না

মতবিনিময়ে বায়রা সম্মিলিত সমন্বয় ফ্রন্ট

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ১০ আগস্ট, ২০১৮, ১২:০৩ এএম

বর্হিবিশ্বে কর্মী নিয়োগে আর কোনো সিন্ডিকেট মেনে নেয়া হবে না। দশ সিন্ডিকেট চক্র মালয়েশিয়ায় একতরফাভাবে জি টু জি প্লাসে কর্মী পাঠিয়ে শত শত কোটি টাকা হাতিয়ে নিয়েছে। দশ সিন্ডিকেট চক্র ১৪শ’ বৈধ রিক্রুটিং এজেন্সি’র রুটি-রুজি কেঁড়ে নিয়েছে। শ্রমবাজার সম্প্রসারণে কোনো সিন্ডিকেট চক্রকে আর ছাড় দেয়া হবে না। আসন্ন বায়রা নির্বাচনে ভোটের মাধ্যমে দশ সিন্ডিকেট চক্রকে প্রতিহত করতে হবে। বুধবার রাতে নগরীর পূবার্ণী হোটেলে বায়রা সম্মিলিত সমন্বয় ফ্রন্টের উদ্যোগে অনুষ্ঠিত নির্বাচনী মতবিনিময় সভায় বায়রা নেতৃবৃন্দ একথা বলেন।
হাবের সাবেক সভাপতি আলহাজ আব্দুস শাকুরের সভাপতিত্বে ও বায়রার সাবেক মহাসচিব মনছুর আহমদ কালামের পরিচালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বায়রার সাবেক সভাপতি আবুল বাসার, সম্মিলিত সমন্বয় ফ্রন্টের প্যানেল প্রধান শফিকুল আলম (ফিরোজ), হাবের সভাপতি আলহাজ আব্দুস ছোবহান ভূঁইয়া (হাছান), হাবের সাবেক সভাপতি আলহাজ জামাল উদ্দিন আহমেদ, লে:জেনারেল (অব) মাসুদ উদ্দিন চৌধুরী, সাবেক এমপি আব্দুল গফুর ভূঁইয়া, আব্দুল হাই , নূরুল আমিন, বায়রার সাবেক যুগ্ম-মহাসচিব-১ আলহাজ আবুল বাশার, আবুল বারাকাত ভূঁইয়া, বায়রার সাবেক মহাসচিব আলী হায়দার চৌধুরী, আব্দুল আলীম, কেএম মোবারক উল্লাহ শিমুল, ফারাহ আঞ্জুম বারী, ফোরাব সভাপতি টিপু সুলতান ও আনোয়ার হোসেন ভূঁইয়া। সভায় নেতৃবৃন্দ বায়রাকে সিন্ডিকেট মুক্ত এবং জবাবদিহিতামূলক ও দুর্নীতিমুক্ত সংগঠন হিসেবে প্রতিষ্ঠার লক্ষ্যে সম্মিলিত সমন্বয় ফ্রন্টকে পূর্ণপ্যানেলে বিজয়ী করার অনুরোধ জানান।
এদিকে, একই রাতে বিজয়নগরস্থ হোটেল ফারসে বায়রা সম্মিলিত গণতান্ত্রিক ফ্রন্টের উদ্যোগে পৃথক নির্বাচনী মতবিনিময় সভায় অনুষ্ঠিত হয়। বায়রার সাবেক সভাপতি গোলাম মুস্তাফা’র সভাপতিত্বে এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বায়রার সাবেক সভাপতি ও গণতান্ত্রিক ফ্রন্টের প্যানেল প্রধান বেনজীর আহমেদ, বায়রার সাবেক মহাসচিব রুহুল আমিন স্বপন, মো:নূর আলী, সাবেক যুগ্ম-মহাসচিব শামীম আহমেদ চৌধুরী নোমান, সাবেক অর্থ সচিব ফখরুল ইসলাম, হাবের সাবেক মহাসচিব শেখ আব্দুল্লাহ ও ওবায়দুল আরিফ। নির্বাচনী সভায় বিগত দিনে মালয়েশিয়ায় কর্মী প্রেরণে কিছু ভুল সিদ্ধান্তের জন্য দু:খ প্রকাশ করে আগামী দিনে সকলের অধিকার প্রতিষ্ঠার প্রতিশ্রুতি দেয়া হয়। নেতৃবৃন্দ গণতান্ত্রিক ফ্রন্টের প্রার্থীদের বিজয়ী করার অনুরোধ জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বায়রা সম্মিলিত সমন্বয় ফ্রন্ট
আরও পড়ুন