Inqilab Logo

ঢাকা, রোববার, ২৪ মার্চ ২০১৯, ১০ চৈত্র ১৪২৫, ১৬ রজব ১৪৪০ হিজরী।

সাড়ে ৩ কোটি রুপিতে বিক্রয় হল দাউদ ইব্রাহিমের বাড়ি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ আগস্ট, ২০১৮, ৩:৫৪ পিএম

নিলামে উঠেছে মুম্বাই বিস্ফোরণের মাস্টারমাইন্ড দাউদ ইব্রাহিমের বাড়ি। সাড়ে তিন কোটি রুপিতে বাড়িটি কিনে নিয়েছে সেইফি বুরহানি আপলিফ্টমেন্ট ট্রাস্ট (এসবিইউটি) নামক একটি সংস্থা।

বৃহস্পতিবার স্মাগলিং অ্যান্ড ফরেন এক্সচেঞ্জ ম্যানিপুলেটরস অ্যাক্টের অধীনে ভারতের অর্থ মন্ত্রণালয় এ বাড়িটির নিলাম ডাকে।

উল্লেখ্য, এর আগে নিলামে ওঠা দাউদের অন্য তিন সম্পত্তিও এ ট্রাস্ট কিনে নিয়েছিল।

এবারের নিলামে ওঠা বাড়িটির নাম মাসুল্লা বিল্ডিং। এটি দক্ষিণ মুম্বাইয়ে ডোঙ্গরি এলাকায় অবস্থিত। এখানেই থাকতেন মাফিয়া ডন দাউদ ইব্রাহিম। আগে দাউদের মায়ের নামানুসারে বাড়িটির নাম ছিল আমিনা ম্যানসন।

সূত্রমতে, দক্ষিণ মুম্বাইয়ের ডোঙ্গরিতে রি-ডেভেলপমেন্টের একটি প্রোজেক্টে কাজ চলছে ট্রাস্টিটির। আর সে কারণেই এবার সাড়ে তিন কোটি টাকায় তারা দাউদের এ জরাজীর্ণ বাড়িটি কিনে নেয়।

সেইফি বুরহানি আপলিফ্টমেন্ট ট্রাস্টের পক্ষ থেকে জানানো হয়েছে, যে কোনো মুহূর্তে ভেঙে পড়তে পারে বাড়িটি। সে জন্যই তাদের রি-ডেভেলপমেন্ট প্রোজেক্টের আওতায় বাড়িটা কেনা হয়েছে।

স্থানীয়দের মতে, ওই বাড়িতে বসবাস করা যতটা বিপজ্জনক, বাড়ির নিচ দিয়ে হেঁটে যাওয়া পথচারীদের জন্য সমান বিপজ্জনক।

নিলামে ওঠা বাড়িটির ন্যূনতম ক্রয়মূল্য স্থির করা হয়েছিল ৭৯.৪৩ লাখ রুপি। এর বর্তমান অর্জিত মূল্য ২৫ লাখ রুপি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন