Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

শিক্ষার্থীদের আন্দোলনে পুলিশ সহনশীলতার পরিচয় দিয়েছে

চাঁদপুরে আইজিপি

স্টাফ রিপোর্টার, চাঁদপুর থেকে : | প্রকাশের সময় : ১১ আগস্ট, ২০১৮, ১২:০৩ এএম

বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল ড. মো. জাবেদ পাটোয়ারী বলেছেন, প্রধানমন্ত্রীর আহ্বানে সাড়া দিয়ে আমরা ছাত্রদের নিরাপদ সড়ক দাবি আন্দোলন সহিষ্ণুতার মাধ্যমে তাদের কাজগুলো বুঝিয়ে দেয়ার চেষ্টা করেছি। কারণ তাদের কাজ সড়কে নয়, তারপরও তারা যেহেতু এসেছে, তখন আমরা প্রথম কয়েকদিন ধৈর্য্য ও সহনশীলতার পরিচয় দিয়েছি। গতকাল শুক্রবার দুপুরে চাঁদপুর পুলিশ লাইনস্ েনব নির্মিত মহিলা পুলিশের ব্র্যাক, নতুন বাজার পুলিশ ফাঁড়ি, পুলিশ লাইনস্ জামে মসজিদ ও পুনাকের কার্যালয় উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। আইজিপি বলেন, পরবর্তীতে ওই আন্দালনে থেকে আমাদের পুলিশ, রাজারবাগ, মিরপুর পুলিশ লাইন ও থানার উপর আক্রমন হয়েছে। তখনো আমরা সহনশীলতার পরিচয় দিয়েছি। প্রথম কয়েকদিন এটি ছাত্রদের আন্দোলন থাকলেও পরবর্তীতে একটি স্বার্থন্বেসী মহল প্রবেশ করে। তখন শিক্ষার্থীরাও বুঝতে পারেনি তাদের আন্দোলন কোন দিকে যাচ্ছে। তখন আমাদের অবস্থান ছিলো কঠোর। আমরা ততক্ষণ সহনশীল ছিলাম, যতক্ষণ শিক্ষার্থীরা আইন হাতে তুলে নেয়নি। শিক্ষার্থীদের আন্দোলনের বেশে তাদের আন্দোলনটা ছিনিয়ে নেয়া হয়েছে। তখনই আমরা স্বল্পতম পুলিশ সদস্যদের মাধ্যমে শিক্ষার্থীদের রাস্তা থেকে সরিয়ে দিয়েছি।
আইজিপি আরো বলেন, শিক্ষার্থীদের মধ্যে যারা অনুপ্রেবশ করেছে, তাদেরকে আমরা নিশ্চিতভাবে চিহ্নিত করেছি। তাদের মধ্যে বেশ কয়েকজনকে গ্রেফতার, রিমান্ড ও ব্যবস্থা গ্রহণ করা হয়েছে এবং বাকিদেরকে চিহ্নিত করার প্রক্রিয়া অব্যাহত রয়েছে। এ সময় চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি খন্দকার মো. ফারুক পিপিএম, চাঁদপুরের জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান, জেলা ও দায়রা মো. জুলফিকার আলী খাঁন, জেলা পরিষদ চেয়ারম্যান ওচমান গণি পাটওয়ারী, পুলিশ সুপার শামসুন্নাহারসহ পুলিশের উর্ধ্বতন কর্মকতাগণ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পুলিশ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ