Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

২ ডজন মামলা নিয়ে ঘুরে বেড়াচ্ছে চাঁদাবাজ মাসুদ

শ্রীপুর (গাজীপুর) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১১ আগস্ট, ২০১৮, ১২:০২ এএম

গাজীপুরের শ্রীপুরের শীর্ষ সন্ত্রাসী দু’ডজন মামলার আসামি চাঁদা মাসুদের চাঁদা আতঙ্কে রয়েছে এলাকাবাসি। প্রশাসনের কাছে লিখিত অভিযোগ করেও তার অত্যাচার থেকে রেহায় মিলছে না তাদের। স্থানীয় শতশত লোকজনের স্বাক্ষরিত অভিযোগ র‌্যাব-১ এর কার্যালয়ে দিলেও তার বিরুদ্ধে কোন ব্যবস্থা নিচ্ছে না বলে এলাকাবাসি অভিযোগ করেন। স্থানীয় সূত্রে জানা যায়, পৌর এলাকার ৩নং ওয়ার্ডের আমির উদ্দিনের পুত্র মাসুদ (৩৫) হত্যা চাঁদাবাজি, নারী নির্যাতন, ধর্ষণ, অপহরণ, চুরি, ছিনতাই, ডাকাতি, বন মামলাসহ প্রায় দু’ডজন মামলা থাকা সত্তে¡ও প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে। তার ভয়ে স্থানীয় জনসাধারণ সবসময়ই আতংকে থাকে।
লোহাগাছ গ্রামের তাজ উদ্দিন জানান, তিনি তার পরিবার নিয়ে খাস জমিতে থাকার কারণে গত ৭ আগস্ট মাসুদ ৭০ হাজার টাকা চাঁদা দাবি করে। টাকা না দেওয়ায় তাদেরকে বেধড়ক পিটিয়ে আহত করে। এ ঘটনায় শ্রীপুর থানায় লিখিত অভিযোগ করা হয়েছে। একই গ্রামের আক্কাস আলী জানান, তার পৈত্রিক সম্পত্তি বিক্রি করার পর থেকে মাসুদ ৩ লাখ টাকা চাঁদার জন্য প্রতিনিয়তই মেরে ফেলার হুমকি দিয়ে যাচ্ছে। গুচ্ছগ্রাম এলাকার মাইন উদ্দিন ভান্ডারী মাসুদের হুমকির কারণে বাড়ি ছেড়ে মাওনা চৌরাস্তায় বসবাস করছেন। জানা যায়, তার বিরুদ্ধে শ্রীপুর থানার মাদক মামলা ৪(১২)১৭, ৫ম স্ত্রী পারভীন আক্তার বাদী হয়ে নারী শিশু নির্যাতন দমন আইনের মামলা নং ২২/০৫, দক্ষিন ভাংনাহাটি গ্রামের রোকেয়ার স্বামী মাহমুদ্দিন বাদী হয়ে শ্লীলতা হানীর মামলা নং ৩৫, শ্রীপুর পৌরসভার ৬নং ওয়ার্ড কাউন্সিল আ: সাহিদ সরকার বাদী হয়ে চাঁদাবাজি মামলা নং ৪৩, লোহাগাছ গ্রামের বিশিষ্ট ব্যবসায়ী রিপন সরকার বাদী হয়ে চুরি মামলা নং ৩৬, একই গ্রামের সুমি সরকার বাদী হয়ে নারী শিশু নির্যাতন মামলা নং ৩(৯)১৮, ময়মনসিংহ পল্লী বিদ্যুৎ সমিতির জি.এ মকবুল আলম বাদী হয়ে চুরি, হত্যার হুমকি ও সরকারী কাজে বাধার অভিযোগে মামলা নং ৪, বাংলাদেশ বন বিভাগ শ্রীপুর রেঞ্জ শ্রীপুর সদর বিট কর্মকর্তা বন আইনের মামলা নং ২৯৪, শ্রীপুর থানার এস আই আ: ছালাম বাদী হয়ে শ্রীপুর হত্যার মামলা নং ৮০ ও স্থানীয় লোহাগাছ গ্রামের আ: রশিদ বাদী হয়ে মামলা নং ০২ দায়ের করেন। তাছাড়াও পাশ্ববর্তী বিভিন্ন জেলায় তার নামে আরো একাধিক মামলা রয়েছে। এত মামলার আসামি হওয়া সত্তে¡ও প্রশাসনের সামনে প্রকাশ্য দিবালোকে বেপরোয়া ভাবে চাঁদাবাজি করে বেড়াচ্ছে মাসুদ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চাঁদাবাজ

৪ ডিসেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ