Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ১৬ জুলাই ২০১৯, ০১ শ্রাবণ ১৪২৬, ১২ যিলক্বদ ১৪৪০ হিজরী।

আবারও ২ দিনের রিমান্ডে অভিনেত্রী নওশাবা

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ১১ আগস্ট, ২০১৮, ১২:০২ এএম

ছাত্র আন্দোলনে উস্কানির অভিযোগে তথ্যপ্রযুক্তি আইনে দায়ের করা মামলায় অভিনেত্রী কাজী নওশাবা আহমেদকে আবারও দুই দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ। গতকাল তার প্রথম ধাপের চারদিনের রিমান্ড শেষ হয়। সুষ্ঠ তদন্তের স্বার্থে অধিকতর জিজ্ঞাসাবাদের জন্য গতকালই তাকে আবারও আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ডের আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম আমিরুল হায়দার চৌধুরী দুইদিনের রিমান্ড মঞ্জুর করেন। এর আগে গত ৫ আগস্ট ঢাকা মহানগর হাকিম মাজহারুল হকের আদালতে নওশাবাকে জিজ্ঞাসাবাদের জন্য ৭ দিনের রিমান্ড চাইলে আদালত ৪ দিনের রিমান্ড মঞ্জুর করেন।
মামলার তদন্তকারী কর্মকর্তা উত্তরা পশ্চিম থানার থানার এসআই বিকাশ কুমার পাল বলেন, গতকাল নওশাবার প্রথম ধাপের চারদিনের রিমান্ড শেষ হয়। মামলার সুষ্ঠ তদন্তের স্বার্থে অধিকতর জিজ্ঞাসাবাদের জন্য গতকাল আদালতে হাজির করে আবারও ১০ দিনের রিমান্ডের আবেদন করা হয়। শুনানী শেষে আদালত দুইদিনের রিমান্ড মঞ্জুর করেন। অপরদিকে নওশাবার আইনজীবী রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন।
মামলার এজহার থেকে জানা যায়, গত ৪ আগস্ট কাজী নওশাবা নিজের ফেসবুক আইডি থেকে লাইভে এসে জিগাতলায় আন্দোলনকারী শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগ-যুবলীগ হামলা করে একজনের চোখ উপড়িয়ে ফেলা ও ৪ জনকে মেরে ফেলার মিথ্যা তথ্য প্রচার করে। এতে জনমনে আতঙ্ক ও বিদ্বেষ ছড়িয়ে পড়ে। এ ঘটনায় ৫ আগস্ট র‌্যাব-১ এর ডিএপি আমিরুল ইসলাম বাদী হয়ে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইন ২০০৬ সালের ৫৭(২) ধারায় রাজধানীর উত্তরা পশ্চিম থানায় মামলাটি করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অভিনেত্রী নওশাবা
আরও পড়ুন