Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮, ৬ আশ্বিন ১৪২৫, ১০ মুহাররাম ১৪৪০ হিজরী‌

চট্টগ্রামে বন্দুকযুদ্ধে শীর্ষ সন্ত্রাসী নাছির নিহত,অস্ত্র-গুলি উদ্ধার

আনোয়ারা (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ আগস্ট, ২০১৮, ৩:৫২ পিএম | আপডেট : ৪:৪৩ পিএম, ১১ আগস্ট, ২০১৮

চট্টগ্রামের আনোয়ারায় পুলিশের সাথে বন্দুকযুদ্ধে মো.নাছির উদ্দিন ওরফে মামুন (৩৮) নামে এক শীর্ষ সন্ত্রাসী নিহত হয়েছেন। শুক্রবার  রাতে উপজেলার বারশত ইউনিয়নের দুধকুমড়া জৈদ্দ্যারহাট সড়কের পাশে এ ঘটনা ঘটে। এ সময় দুটি এলজি,৫ রাউন্ড গুলি ও দুটি চোরা উদ্ধার করা হয়। নাছির চট্টগ্রামের শীর্ষ সন্ত্রাসী বলে জানিয়েছে পুলিশ। তিনি উপজেলার বারশত ইউনিয়নের বোয়ালিয়া গ্রামের মৃত হাজী কালা মিয়ার পুত্র।
পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার বটতলী ইউনিয়নের হলিদেরপাড়া এলাকায় অভিযান চালিয়ে শীর্ষ সন্ত্রাসী নাছিরকে গ্রেপ্তার করা হয়। পরে তার দেয়া তথ্য মতে বিভিন্ন স্থানে অস্ত্র উদ্ধারে অভিযান শুরু করে পুলিশ। ওই দিন রাত দুইটার সময় উপজেলার দুধকুমড়া গ্রামের জৈদ্দ্যারহাট সড়কের পাশে কাটিরপাড় এলাকায় পৌঁছলে আগে থেকে ওতপেতে থাকা নাছিরের ১০/১২ জন সহযোগী পুলিশকে লক্ষ্য করে গুলি বর্ষণ করে। এ সময় আত্মরক্ষার্থে পুলিশও তাদের ওপর গুলি ছুঁড়েন। এ ঘটনায় সন্ত্রাসীদের ছোঁড়া গুলিতে শীর্ষ সন্ত্রাসী নাছির উদ্দিনসহ দুই পুলিশ সদস্য গুরুতর আহত হন। তাদেরকে উদ্ধার করে আনোয়ারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হলে কর্তব্যরত চিকিৎসক শীর্ষ সন্ত্রাসী নাছিরকে মৃত ঘোষণা করেন। নিহত নাছিরের মৃতদেহ উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এছাড়া আহত দুই পুলিশ সদস্য এএসআই পলাশ ও কনস্টেবল আকিবুর রহমানকে উন্নত চিকিৎসার জন্য দামপাড়া পুলিশ লাইন হাসপাতালে রেফার করা হয়।
আনোয়ারা থানার ওসি (তদন্ত) মাহবুব মিল্কী বিষয়টি নিশ্চিত করে ইনকিলাবকে জানান,বন্দুকযুদ্ধে নিহত নাছির উদ্দিন ওরফে মামুন চট্টগ্রামের শীর্ষ সন্ত্রাসী। তার বিরুদ্ধে আনোয়ারা থানাসহ চট্টগ্রাম ও কক্সবাজার জেলার বিভিন্ন থানায় খুন,গণধর্ষণ,চাঁদাবাজি,চুরি,ডাকাতি,ছিনতাই,অপহরণ ও অস্ত্রসহ সবমিলিয়ে ১৯টি মামলা রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ