Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ২৫ জুন ২০১৯, ১১ আষাঢ় ১৪২৬, ২১ শাওয়াল ১৪৪০ হিজরী।

নিরাপদ সড়ক বাস্তবায়নে কক্সবাজারে ছাত্রলীগের তৎপরতা

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ১১ আগস্ট, ২০১৮, ৩:৫৯ পিএম

নিরাপদ সড়ক বাস্তবায়নে প্রধানমন্ত্রীর নির্দেশনায় কক্সবাজার জেলা ছাত্রলীগ বিভিন্ন স্কুল কলেজের সামনে ১৮টি গুরুত্বপূর্ণ জায়গা ও সড়কে নিজ উদ্যোগে সাদা রংয়ের ‘জেব্রা ক্রসিং’ তৈরি করে।

শনিবার সকাল ১১টা থেকে কক্সবাজার জেলা ছাত্রলীগের একাধিক সদস্যরা সভাপতি ইশতিয়াক আহমেদ জয়ের নেতৃত্বে শহরের চৌরাস্তা মোড়ে যানজট নিয়ন্ত্রণের জন্য সড়কের গাড়ি গুলিকে দুটি লেনে চলাচলের জন্য দায়িত্ব পালন করে।

ঘণ্টাব্যাপি যানজট নিরসনের পাশাপাশি চালকদের ট্রাফিক আইন সম্পর্কে সচেতন করে ও গাড়ি চলাচলের বিভিন্ন প্রকার সচেতনতা বিষয়ক স্টিকার প্রদর্শন করেন।

পরে নিজেদের উদ্যোগে কক্সবাজার সরকারী কলেজ সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের সামনের সড়কে ‘জেব্রা ক্রসিং’ তৈরি করে।

কক্সবাজার জেলা ছাত্রলীগ সভাপতি ইশতিয়াক আহমদ জয় বলেন, পথচারী ও শিক্ষার্থীদের নির্ভীগ্নে রাস্তা পারাপারের কথা মাথায় রেখে আমরা এমন উদ্যোগ গ্রহণ করেছি। জেব্রা ক্রসিং এর সামনে যানবাহন গুলো নির্দিষ্ট গতি সীমার নিচে নিয়ে আসবে। এতে নিরাপদে রাস্তা পার হতে পারবেন পথচারীরা।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিরাপদ সড়ক


আরও
আরও পড়ুন