Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৮ সেপ্টেম্বর ২০১৮, ৩ আশ্বিন ১৪২৫, ৭ মুহাররাম ১৪৪০ হিজরী‌

অবৈধ অভিবাসীদের পক্ষে জোরালো অবস্থান হিলারির

প্রকাশের সময় : ২০ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : প্রেসিডেন্ট নির্বাচিত হলে যুক্তরাষ্ট্রে অবৈধভাবে বসবাসরত লাখ লাখ অভিবাসীর পক্ষে বারাক ওবামার চেয়েও বেশি উদ্যোগ নেবেন বলে জানিয়েছেন হিলারি ক্লিনটন। গতকাল যুক্তরাজ্যভিত্তিক পত্রিকা দ্য টেলিগ্রাফ জানিয়েছে, প্রেসিডেন্ট পদের জন্য নিউইয়র্ক অঙ্গরাজ্যে ডেমোক্র্যাট দলের মনোনয়ন পেতে হিলারি ক্লিনটন অভিবাসীদের পক্ষে জোরালো অবস্থান নিয়েছেন।
হিলারি বলেন, ‘প্রেসিডেন্টের নির্বাহী ক্ষমতার মাধ্যমে আমি সম্ভাব্য সবকিছু করব, জনগণকে স্বস্তি দেব ও পরিবারগুলোকে একত্রে রাখব।’ দেশটির সুপ্রিম কোর্টে শুনানি হয়েছে, প্রায় ৪০ লাখ অবৈধ অভিবাসীকে ফিরিয়ে দেয়ার পরিকল্পনা করতে বারাক ওবামা তার কর্তৃত্বের সীমা লঙ্ঘন করেছেন কি না। ঠিক এমন সময়ে যুক্তরাষ্ট্রের সাবেক পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিনটন অভিবাসন ইস্যুতে কথা বললেন।
এদিকে, ওবামার পরিকল্পনা রুখতে টেক্সাসের নেতৃত্বে ২৬টি অঙ্গরাজ্য একটি আবেদন করেছে। এতে বলা হয়েছে, বিতর্কিত এ বিষয়ে প্রেসিডেন্ট ওবামা তার একতরফা ক্ষমতা ব্যবহার করেছেন। এর মাধ্যমে তিনি কংগ্রেসকে আইন প্রণয়নের ক্ষমতার কেন্দ্র হিসেবে না দেখে স্রেফ ‘রাবার স্ট্যাম্প’ বিবেচনা করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ