Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৩ নভেম্বর ২০১৮, ২৯ কার্তিক ১৪২৫, ০৪ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

চট্টগ্রামে ইমাম-মুয়াজ্জিন কল্যাণ পরিষদ গঠন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ আগস্ট, ২০১৮, ১২:০২ এএম

বন্দরনগরীর বন্দর-পতেঙ্গা এলাকার মসজিদসমূহের ইমাম-মুয়াজ্জিনদের সাথে গতকাল (শনিবার) স্থানীয় সংসদ সদস্য ও চিটাগাং চেম্বার অব কমার্সের সাবেক সভাপতি এম আবদুল লতিফের এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। আগ্রাবাদস্থ ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে বঙ্গবন্ধু কনফারেন্স হলে আয়োজিত এ মতবিনিময় সভায় ইসলামী মূল্যবোধকে কাজে লাগিয়ে দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে দেশ গঠনে আলেম সমাজের ভূমিকা, ইমাম-মুয়াজ্জিনদের কারণ দর্শানো ছাড়া চাকুরিচ্যুতি রোধ, চাকুরির নিশ্চয়তা ও আর্থিক সহায়তা প্রদানসহ বিভিন্ন বিষয়ে গুরুত্বারোপ করা হয়।
সভায় এম এ লতিফ এমপি আলেম সমাজের সমস্যাসমূহ বিবেচনা করে তা সমাধানের জন্য ইমাম-মুয়াজ্জিন কল্যাণ পরিষদ নামে একটি সংগঠনের প্রস্তাব এবং পরে তা সর্বসম্মতিক্রমে গৃহিত হয়। তিনি বলেন, আমাদের দেশে প্রায় সকল পেশায় পেশাজীবী সংগঠন রয়েছে। কিন্তু মসজিদের ইমাম-মুয়াজ্জিনদের কোন সংগঠন নেই। তিনি এ সংগঠন আলেম সমাজের স্বার্থ রক্ষায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে আশাবাদ ব্যক্ত করেন। এর মাধ্যমে ইমাম-মুয়াজ্জিনদের আর্থিকভাবে স্বাবলম্বী ও সহায়তা প্রদানের লক্ষ্যে তহবিল গঠনে তার পক্ষ থেকে প্রাথমিকভাবে ১০ লাখ টাকা অনুদান প্রদান করা হয়। তিনি বলেন, ইমাম-মুয়াজ্জিন হচ্ছেন সমাজের সবচেয়ে সম্মানিত ব্যক্তি।
সভায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান ও তাঁর পরিবারের সকল সদস্যের এবং ’৭১ এ মহান মুক্তিযুদ্ধে শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়। ১৫ আগস্ট বঙ্গবন্ধুর শাহাদাত দিবস উপলক্ষে সকল মসজিদে দোয়ার অনুরোধ জানানো হয়। ইমাম-মুয়াজ্জিনগণ তাদের বক্তব্যে পরস্পর সংকীর্ণতা পরিহার করে ঐক্যবদ্ধ হয়ে জনকল্যাণে আত্মনিয়োগের আহŸান জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ