Inqilab Logo

ঢাকা, সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮, ৯ আশ্বিন ১৪২৫, ১৩ মুহাররাম ১৪৪০ হিজরী‌

বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে এগিয়ে যাচ্ছে দেশ -মেয়র নাছির

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১২ আগস্ট, ২০১৮, ১২:০১ এএম

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অর্থনৈতিকভাবে স্বনির্ভর একটি বাংলাদেশের স্বপ্ন দেখতেন। তার সেই স্বপ্ন বাস্তবায়নের পথে দেশকে এগিয়ে নিচ্ছেন তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গতকাল (শনিবার) দক্ষিণ আগ্রাবাদ ওয়ার্ড কার্যালয়ে জাতীয় শোক দিবস উপলক্ষে রক্তদান কর্মসূচি, ফ্রি চিকিৎসা ও খতনা ক্যাম্প আনুষ্ঠানিক উদ্বোধনকালে চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন একথা বলেন। অনুষ্ঠানে রক্তদান, প্রসুতি সেবা, রক্তের গ্রæপ পরীক্ষা, ডায়াবেটিক পরীক্ষা ও খতনা ক্যাম্পে প্রায় ৫শ’ জন গরীব দুঃস্থকে বিনামূল্যে চিকিৎসা সেবা দেয়া হয়।
স্থানীয় কাউন্সিলর এ এইচ এম সোহেলের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন এডভোকেট শাহাদাত হোসেন, প্রকৌশলী জিল্লুর রহমান চৌধুরী, যুবনেতা মাহবুবুর রহমান, মোজাম্মেল হক প্রমুখ। মেয়র বলেন, নেতা-কর্মীদের রাজনৈতিক আদর্শ নিয়ে মানুষের কল্যাণে কাজ করে যেতে হবে। রাজনীতি যদি নি¤œমুখী হয় তাহলে সাধারণ মানুষ থেকে আমরা বিচ্ছিন্ন হয়ে পড়বো।
কোরবানী পশুহাট উদ্বোধন
চসিক মেয়র আ জ ম নাছির গতকাল নুর নগর হাউজিং এস্টেট ইলিয়াছ বাদ্রার্স মাঠে ফিতা কেটে কোরবানী পশুহাট উদ্বোধন করেন। আসন্ন ঈদুল আযহায় সিটি কর্পোরেশন নগরীর বিভিন্ন স্থানে ৮টি পশুহাট ইজারা দিয়েছে। এরমধ্যে ২টি স্থায়ী ও ৬টি অস্থায়ী। গতকাল উক্ত পশুহাট উদ্বোধনকালে মেয়র বলেন, নগরীর কোরবানী পশুহাটে শান্তিপূর্ণভাবে পশু বেচা-কেনা হবে। কোন ধরনের অনিয়ম, বিশৃঙ্খলা বা চাঁদাবাজি করা হলে আইননানুগ ব্যবস্থা নেয়া হবে। এক্ষেত্রে কাউকে ছাড় দেয়া হবে না বলে মেয়র সতর্ক করেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ