Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইমরান খানকে মোদির ব্যাট উপহার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ আগস্ট, ২০১৮, ৯:০৬ এএম

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সদ্য অনুষ্ঠিত নির্বাচনে সংখ্যাগরিষ্ঠ আসনে জয়ী পাকিস্তানের হবু প্রধানমন্ত্রী ইমরান খানকে ক্রিকেট ব্যাট উপহার দিয়েছেন। শুক্রবার পাকিস্তানে নিযুক্ত ভারতীয় হাই-কমিশনার অজয় বিসারিয়া ইমরানের সঙ্গে দেখা করে তাকে মোদির পাঠানো ওই ব্যাটটি উপহার দেন।
এসময় বিসারিয়াসহ ভারতীয় হাই কমিশনের অন্যান্য শীর্ষস্থানীয় কর্মকর্তারা পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) দলের প্রধানকে নির্বাচনে তার দলের সাফল্যের জন্য অভিনন্দন জানান।
ভারতীয় হাই কমিশন বলেছেন, ইমরান খানকে যে ব্যাট উপহার দেয়া হয়েছে, তাতে ভারতীয় ক্রিকেট দলের খেলোয়াড়দের স্বাক্ষর রয়েছে।
আগামী ১৮ তারিখ প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেবেন ইমরান। শপথগ্রহণ অনুষ্ঠানে উপস্থিত থাকবেন ভারতের সাবেক ক্রিকেটার কপিল দেব, নভজ্যোৎ সিংহ সিধু এবং সুনীল গাভাস্কার।
উল্লেখ্য, গত ২৫ জুলাই পাকিস্তানের সাবেক এই ক্রিকেট তারকার নেতৃত্বাধীন দল পিটিআই দেশটির জাতীয় পরিষদের ১১৬টি আসন জয় পেয়েছে। বিদায়ী ক্ষমতাসীন দল পাকিস্তান মুসলিম লিগের (নওয়াজ) দখলে রয়েছে ৬৪টি আসন এবং সাবেক পাকিস্তান পিপল’স পার্টি পেয়েছে ৪৩টি আসন।
সংখ্যাগরিষ্ঠ দল হিসেবে পিটিআই উঠে এলেও, ম্যাজিক ফিগার স্পর্শ করতে আরও ২১টি আসন দরকার। অর্থাৎ ইমরানকেও জোট বেঁধেই সরকার গড়তে হবে।
এর আগে, ইমরান খানকে ফোন করে অভিনন্দন জানান ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ওই সময় তিনি আশা প্রকাশ করে বলেন, পাকিস্তানে গণতন্ত্রের শিকড় এবার মজবুত হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইমরান খান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ