Inqilab Logo

ঢাকা শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০৪ আশ্বিন ১৪২৭, ০১ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

কালকিনিতে শিক্ষক শিক্ষার্থীদের স্বেচ্ছাশ্রমে গুরুত্বপূর্ণ সড়ক সংস্কার

কালকিনি (মাদারীপুর) সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ আগস্ট, ২০১৮, ১২:১৩ পিএম

সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে বছরের পর বছর আবেদন করেও কোন সুফল না পেয়ে অবশেষে মাদারীপুরের কালকিনি পৌর এলাকার হাসপাতাল থেকে দক্ষিণ রাজদী গুরুত্বপূর্ণ সড়কটি সংস্কারের কাজে নেমেছে কালকিনি সৈয়দ আবুল হোসেন একাডেমীর শিক্ষক শিক্ষার্থীরা। তারা স্কুলের অর্থায়নে ইট বালু সহ অন্যান্য উপকরণ ক্রয় করে নিজেরাই স্বেচ্ছাশ্রমে সড়কটি সংস্কার করছেন। তবে স্কুলের প্রধান শিক্ষক বি.এম হেমায়েত হোসেন সহ শিক্ষক শিক্ষার্থী ও গ্রামবাসী অভিযোগ করে বলেন ‘ হাসপাতাল থেকে দক্ষিণ রাজদী সড়কটি দিয়ে যেমনি গ্রামবাসী যাতায়াত করে তেমনি প্রতিদিন স্কুল কলেজের হাজার হাজার ছাত্র ছাত্রী চলাচল করে। কয়েক বছর ধরে সড়কটি বেহাল দশায় পরিনত হয়ে চরম দূর্ভোগের শিকার হয় তারা। একই সাথে প্রতিনিয়ত ঘটতে থাকে দূর্ঘটনা। কিন্তু সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বিষয়টি আমলে না নেয়ায় অবশেষে কালকিনি সৈয়দ আবুল হোসেন একাডেমীর শিক্ষক শিক্ষার্থীরা স্বেচ্ছাশ্রমে সড়কটি সংস্কারের কাজ শুরু করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক সংস্কার


আরও
আরও পড়ুন

আল্লামা শাহ আহমদ শফীর সংক্ষিপ্ত জীবন : তিনি ছিলেন বাংলায় ১৩টি এবং উর্দুতে নয়টি বইয়ের রচয়িতা

img_img-1600487337

বাংলাদেশের ইসলামি শীর্ষ ব্যক্তিত্বদের অন্যতম ছিলেন আল্লামা শাহ আহমদ শফী; যিনি হেফাজতে ইসলাম বাংলাদেশের প্রতিষ্ঠাতা ও আমির ছিলেন।  তিনি ছিলেন বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশের চেয়ারম্যান ও আল জামেয়াতুল আহলিয়া দারুল উলুম মইনুল ইসলাম মাদ্রাসারও (হাটহাজারী মাদ্রাসা নামে পরিচিত) মহাপরিচালক।  তিনি ছিলেন বাংলায় ১৩টি এবং উদুর্তে নয়টি বইয়ের রচয়িতা । তিনি কয়েকটি ভাষায় কথা বলতে জানতেন। তার লেখা গ্রন্থের মধ্যে রয়েছে; বাংলা ভাষায়- হক ও বাতিলের চিরন্তন দ্বন্দ্ব, ইসলামী অর্থ ব্যবস্থা, ইসলাম ও রাজনীতি, সত্যের দিকে করুন আহ্বান, সুন্নাত ও বিদ-আতের সঠিক পরিচয় এবং উর্দু ভাষায়- ফয়জুল জারি (বুখারির ব্যাখ্যা), আল-বায়ানুল ফাসিল বাইয়ানুল হক ওয়াল বাতিল, ইসলাম ও ছিয়াছাত এবং ইজহারে হাকিকাত প্রভৃতি। শাহ আহমদ শফীর জন্ম চট্টগ্রামের

এ বিভাগের অন্যান্য সংবাদ