Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ৩০ আশ্বিন ১৪২৬, ১৫ সফর ১৪৪১ হিজরী
শিরোনাম

শাহজাদপুরে অপহরণের ১০ দিনপর শিশুর লাশ উদ্ধার

সিরাজগঞ্জ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ আগস্ট, ২০১৮, ৪:০৮ পিএম

অপহরণের ১০ দিন পর শাহজাদপুর উপজেলার রায়পুর গ্রামের দুই বছরের শিশুপুত্র আবদুস ছালামের অর্ধগলিত লাশ উদ্ধার করেছে পুলিশ। শনিবার রাত ১০ টার দিকে শাহজাদপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার ফাহমিদা হক শেলীর নেতৃত্বে সিরাজগঞ্জের ডিবি পুলিশ ও শাহজাদপুর থানা পুলিশ যৌথভাবে ওই গ্রামে অভিযান চালিয়ে পাশের বাড়ির টয়লেটের স্লাবের ভেতর থেকে শিশুটির অর্ধগলিত লাশ উদ্ধার করে।
থানা পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, উপজেলার হাবিবুল্লাহনগর ইউনিয়নের রায়পুর গ্রামের আকছেদ আলীর ২ বছরের শিশুপুত্র আবদুস ছালাম গত ২রা আগষ্ট নিজ বাড়ি থেকে নিখোঁজ হয়। নিখোঁজের পরদিন তার ঘরের দরজার সামনে একাধিক চিরকুট পাওয়া যায়। এসব চিরকুটে অপহরণকারীরা শিশুটির মুক্তিপন হিসেবে ১০ লাখ টাকা দাবি করে। পরবর্তীতে আরেকটি চিরকুটে ৩ লাখ টাকা মুক্তিপণের বিনিময়ে শিশুটিকে ছেড়ে দেয়ার প্রতিশ্রুতি দেয় অপহরণকারীরা।
একপর্যায়ে গত ৬ই আগষ্ট শিশুর পিতা থানায় একটি জিডি করলে পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য ২ জনকে আটক করে। আটক দু’জনকে জিজ্ঞাসাবাদের সুত্র ধরে পুলিশ একই গ্রামের আমির চান নামে আরও এক ব্যক্তিকে আটক করে। পরে আমির চানের দেয়া তথ্যের ভিত্তিতে পুলিশ শিশুটির অর্ধগলিত লাশ উদ্ধার করে। এ ব্যাপারে শাহজাদপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার ফাহমিদা হক শেলী ঘটনার সত্যতা স্বীকার করে জানান, মুক্তিপণের আশায় আমির চান শিশুটিকে অপহরণ করে তার নিজ ঘরে আটকে রাখে। মুক্তিপনের টাকা না পেয়ে নির্মমভাবে হত্যা করে টয়লেটের স্লাবের ভিতর ফেলে দেয়। এ ব্যাপারে নিহত শিশুর মা আম্বিয়া খাতুন বাদী হয়ে থানায় মামলা দায়ের করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শিশুর লাশ উদ্ধার


আরও
আরও পড়ুন