Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ১১ অগ্রহায়ণ ১৪২৭, ১০ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

আজ মামলা স্থগিত চেয়ে খালেদা জিয়ার আবেদনের শুনানি

প্রকাশের সময় : ২০ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলা স্থগিত ও মামলার তদন্ত কর্মকর্তার পুনঃসাক্ষ্য গ্রহণ চেয়ে নিন্মআদালতের সিদ্ধান্তের বিরুদ্ধে খালেদা জিয়ার দুটি আবেদনের শুনানি আজ বুধবার। গতকাল মঙ্গলবার বিচারপতি মিফতাউদ্দিন চৌধুরী ও বিচারপতি খিজির আহমেদের সমন্বয়ে গঠিত বেঞ্চ মামলাটি এ দিন কার্যতালিকায় রাখার আদেশ দেন।
আদালতে খালেদা জিয়ার পক্ষে আবেদন দুটি দাখিল করেন আইনজীবী এজে মোহাম্মদ আলী, সঙ্গে ছিলেন ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, ব্যারিস্টার রাগীব রউফ চৌধুরী ও জাকির হোসেন ভুঁইয়া। দুদকের পক্ষে আইনজীবী খুরশীদ আলম খান উপস্থিত ছিলেন। পরে ব্যারিস্টার রাগীব রউফ চৌধুরী সাংবাদিকদের বলেন, কার্যক্রম স্থগিত চেয়ে দুটি আবেদন করা হয়েছে। আদালত বলেছে, আবেদন দুটি বুধবার তালিকায় আসবে। আশা করি বুধবার শুনানি হবে। এর আগে গত সোমবার হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় আবেদনগুলো করেন খালেদা জিয়া।
জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্টের অর্থ আত্মসাতের অভিযোগে দুদকের দায়ের করা দুটি মামলার বিচারিক কার্যক্রম চলছে রাজধানীর বকশীবাজারে কারা অধিদপ্তরের প্যারেড মাঠে স্থাপিত তৃতীয় বিশেষ জজ আবু আহমেদ জমাদারের অস্থায়ী আদালতে। গত ১৭ এপ্রিল জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় প্রধান আসামি বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার ৩৪২ ধারায় আত্মপক্ষ সমর্থনের দিন ধার্য ছিল বিচারিক আদালতে। তবে তাঁর পক্ষে তদন্ত কর্মকর্তা দুদকের উপ-পরিচালক হারুন-অর রশিদের পুনরায় সাক্ষ্যগ্রহণ ও জেরার দুটি আলাদা আবেদন করেন তাঁর আইনজীবীরা। শুনানিশেষে আবেদন দুটি খারিজ করে দেন আদালত। এরপর খালেদার আইনজীবীরা খারিজের এ আদেশের বিরুদ্ধে হাইকোর্টে আবেদন করবেন বলে জানিয়ে আত্মপক্ষ সমর্থন পেছানোর আবেদন জানান। এর পরিপ্রেক্ষিতে ২৫ এপ্রিল দিন পুন:নির্ধারণ করেছেন আদালত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আজ মামলা স্থগিত চেয়ে খালেদা জিয়ার আবেদনের শুনানি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ